বিশ্বনাথ এইড ইউকের উদ্যোগে শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ

168

বিশ্বনাথ প্রতিনিধি: সিলেটের বিশ্বনাথে উপজেলার চার শতাধিক অসহায়-গরীব শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ করা হয়েছে। বিশ্বনাথ এইড ইউকের উদ্যোগে ও বিশ্বনাথ প্রেস ক্লাবের ব্যবস্থাপনায় উপজেলার রামসুন্দর সরকারি অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে শীতের কম্বল বিতরণ করা হয়। শীতবস্ত্র সুষ্ঠু ও সুন্দরভাবে বিতরন করায় বিশ্বনাথ প্রেসক্লাবের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বিশ্বনাথ এইড ইউকের নেতৃবৃন্দ। একই সাথে উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ, উপস্থিত বিশ্বনাথ এইড ইউকের লাইফ মেম্বারসহ যারা আর্থিকভাবে সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়েছে।

এদিকে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম নুনু মিয়া। তিনি বলেন, নিজেদের কষ্ঠার্জিত অর্থ দিয়ে প্রবাসীরা সমাজের অসহায়-গরীব মানুষের পাশে দাঁড়ান। সরকারের পাশাপাশি দেশের সার্বিক উন্নয়নে গূরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছেন। তাই আমাদের সকলের উচিত প্রবাসীদেরকে তাদের প্রাপ্য সম্মান দেওয়া। জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বাধীন সরকার সমাজে থাকা ভূমিহীনদের ভূমি দিয়ে, গৃহহীনদের গৃহ দিয়ে, বয়স্ক-প্রতিবন্ধি-গর্ভকালীন ভাতা দিয়ে মানুষকে স্বাবলম্বী করে গড়ে তুলছেন। আওয়ামী লীগের নেতৃত্বে দেশের সর্বক্ষেত্রে সমভাবে উন্নয়নমূলক কর্মকান্ড বাস্তবায়িত হওয়ার ফলে দেশ আজ রয়েছে উন্নয়নের মহাসড়কে।

বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক বর্ণালী পাল বলেন, সম্মানীত প্রবাসীবৃন্দ ও বিশ্বনাথ প্রেস ক্লাব নেতৃবৃন্দ দীর্ঘদিন ধরে সমাজের কল্যাণে যে ভূমিকা পালন করে যাচ্ছেন সত্যি তা প্রশংসনীয়। সরকারের পাশাপাশি সমাজের বিত্তবান ও প্রবাসীসহ সর্বস্তরের মানুষ সম্মিলিত উদ্যোগের ফলেই দারিদ্রতাকে জাদুঘরে পাঠিয়ে স্বপ্নের সোনার বাংলা বিনির্মানের পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

বিশ্বনাথ প্রেস ক্লাব সভাপতি কাজী মুহাম্মদ জামাল উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপুর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ কামরুজ্জামান, খাজাঞ্চী একাডেমীর ভূমিদাতা ও প্রতিষ্ঠাতা আবদুল হান্নান, চাউলধনী স্কুল এন্ড কলেজ বাস্তবায়ন কমিটি ইউকের সাধারণ সম্পাদক ও বিশ্বনাথ এইড ইউকের আজীবন সদস্য মোহাম্মদ মোহাব্বত শেখ।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন প্রেসক্লাব সদস্য জামাল মিয়া ও স্বাগত বক্তব্য রাখেন- সাবেক সভাপতি রফিকুল ইসলাম জুবায়ের।

বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুর রহমান মিজান, বর্তমান কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী শিপন।

এসময় উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ ফয়েজ আহমদ সেবুল, রামসুন্দর সরকারি অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক নাজমুল ইসলাম, বিশ্বনাথ এইড ইউকের আজীবন সদস্য শানু মিয়া, বিশ্বনাথ প্রেসক্লাবের সহ সভাপতি তজম্মুল আলী রাজু, যুগ্ম সম্পাদক এমদাদুর রহমান মিলাদ, সদস্য নূর উদ্দিন, আবুল কাশেম, স্বেচ্ছাসেবক লীগ নেতা সিজিল মিয়া, সংগঠক আবদুল হালিম অপু, আবদুস সালাম, ছাত্রলীগ নেতা জাকির হোসেন মামুন প্রমুখ।