সিরিয়া অভিযান: ইউরোপীয় নেতাদের সঙ্গে এরদোগানের বৈঠক

365

আন্তর্জাতিক ডেস্ক: সিরিয়ায় সন্ত্রাসবিরোধী অভিযান নিয়ে ইউরোপের তিন দেশ ফ্রান্স, জার্মানি ও যুক্তরাজ্যের নেতাদের সঙ্গে বৈঠক করেছেন তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান। মঙ্গলবার দুপুরে বৈঠকের কিছুক্ষণ পরে সাংবাদিকদের এরদোগান বলেন, বৈঠক ভালো হয়েছে। এ খবর জানিয়েছে তুর্কি গণমাধ্যম ইয়েনি শাফাক।

প্রতিবেদনে বলা হয়, তুর্কি প্রেসিডেন্ট এরদোগান লন্ডনে ১০ ডাউনিং স্ট্রিটে প্রধানমন্ত্রীর বাসভবনে বরিস জনসনের সঙ্গে সাক্ষাৎ করেছেন। এ ছাড়া দুইদিনের ন্যাটো সম্মেলনে যোগদানের জন্য আসা ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ ও জার্মান চ্যান্সেলর অ্যানজেলা মার্কেলের সঙ্গে বৈঠক করেছেন। নেতাদের সঙ্গে উত্তর সিরিয়ায় কুর্দিদের বিরুদ্ধে তুরস্কের অভিযানের বিষয়ে আলোচনা হয়েছে।

তুরস্কের সীমান্তর নিরাপদ, শরণার্থীদের নিরাপদে সিরিয়ায় ফেরানো এবং সিরিয়ার ভূখণ্ডতা অখণ্ড রাখতে ৯ অক্টোবর উত্তর সিরিয়ায় কুর্দি সন্ত্রাসীদের বিরুদ্ধে অপারেশন পিস স্প্রিং শুরু করে।

মঙ্গলবার বিকালে এরদোগান লন্ডনে পৌঁছলে তাকে আলাদাভাবে প্রথমে রাণী এলিজাবেথ ও পরে ১০ ডাউনিং স্ট্রিটে প্রধানমন্ত্রীর বাসভবনে বরিস জনসন অভ্যার্থনা জানান।