খালেদা জিয়ার ‘স্বাস্থ্য প্রতিবেদন’ দাখিল হচ্ছে না

49

ঢাকা সংবাদদাতা: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার করা জামিন আবেদনের শুনানি আগামীকাল বৃহস্পতিবার (৫ ডিসেম্বর)। এদিন খালেদা জিয়ার সর্বশেষ স্বাস্থ্যগত অবস্থা জানাতে মেডিকেল বোর্ড গঠন করে তার রিপোর্ট জমা দেওয়ার কথা।

তবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ নির্ধারিত দিনে রিপোর্ট দাখিল করতে পারছে না। বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের ব্রিগেডিয়ার জেনারেল এ কে মাহবুবুল হক। তিনি জানান, খালেদা জিয়ার স্বাস্থ্যগত প্রতিবেদন জানাতে মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। প্রতিবেদন এখনও হাতে না পাওয়ায় কাল তা জমা দেওয়া যাচ্ছে না।

বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, আদালতের নির্দেশনা অনুসারে মেডিকেল বোর্ডের সদস্যরা বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের সর্বশেষ অবস্থা সম্পর্কে জানতে পর্যালোচনা সভা করেন। কিন্তু তার কাছে (উপাচার্যের মাধ্যমেই আদালতে প্রতিবেদন দাখিল করা হবে) এখনও মেডিকেল বোর্ড প্রতিবেদন দেয়নি। ফলে আগামীকাল আদালতে রিপোর্ট দাখিল হচ্ছে না। প্রতিবেদন দাখিলে আরও কয়েক দিন সময় লাগতে পারে বলেও তিনি মন্তব্য করেন।