ডিএম হাইস্কুলের আমেরিকা প্রবাসী সাবেক শিক্ষক মরহুম আবুল মতিন স্মরণে লন্ডনে দোয়া মাহফিল অনুষ্ঠিত

72

ওয়ানবাংলানিউজ: গত ৮ অক্টোবর ২০১৯ মঙ্গলবার কমার্সিয়াল স্ট্রিটের জিএসসির কেন্দ্রীয় কার্য্যালয়ে সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার শ্রেষ্টতম শিক্ষা প্রতিষ্ঠান ঢাকাউত্তর মোহাম্মদপুর উচ্চ বিদ্যালয়ের সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মরহুম আব্দুল মতিন স্যারের রুহের মাগফেরাত কামনা করে যুক্তরাজ্যে বসবাসরত স্কুলের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের উদ্যোগে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল মুক্তিযোদ্ধা ফয়জুর রবমান খানের সভাপতিত্বে এবং সদ্য বিলুপ্ত ডিএম হাইস্কুল এক্স-স্টুডেন্ট রি-ইউনিয়ন কমিটির সদস্য সচিব নাহিন মাহমুদের পরিচালনায় অনুষ্ঠিত হয়। বেলায়েত হোসেন চৌধুরীর কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু  হওয়া অনুষ্ঠানে বক্তারা সাদা-মাটা জীবনের অধিকারী আদর্শবান শিক্ষক মরহুম আব্দুল মতিনের স্কুল জীবনের শিক্ষকতার উপর অনেক স্নৃতি চারণ করেন।স্কুলের প্রতিষ্ঠাতা সাবেক প্রধান শিক্ষক মহিউল ইসলাম জায়গীরদার কনাডা হতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মরহুমের স্কুলের শিক্ষকতা জীবনের উপর আলোকপাত করেন এবং মরহুম আব্দুল মতিন স্যারকে একজন আদর্শবান শিক্ষক হিসাবে অভিহিত করে উনার রুহের মাগফেরাত কামনা করেন।
সভায় মরহুমের স্মৃতি চারন করে আলোচনায় অংশগ্রহণ করেন আতিকুর রহমান চৌধুরী, এনামুল হক চৌধুরী, এম এ আযীম, আব্দুল মিজান চৌধুরী, জুবের আহমদ চৌধুরী, হেলাল আহমদ চৌধুরী বকুল, ইকবাল আহমদ, মাহমুদ মিয়া মানিক, মোহাম্মদ জাকারিয়া, আব্দুল মন্নান চৌধুরী, মুফিজুর রহমান চৌধুরী একলিল, আকরাম চৌধুরী, আব্দুল আজিজ, আলম চৌধুরী, আব্দুল মন্নান, রাজু চৌধুরী, মামুনুর রশিদ মাসুম, আবু সুফিয়ান, রাসেল খান, মাছুম আহমদ, আবু সামি মোহাম্মদ জাকারিয়া, জাহেদ মানিক চৌধুরী, ফয়সল মুকিত, দেলওয়ার হোসেন, জগলুল পাশা, সফিকুল ইসলাম , জামাল আহমদ, ইয়াহইয়া খান, কয়সর আহমদ , রুবেল আহমদ, লিটন আহমদ , জামান আহমদ , মোঃ কয়েছ আনজুম হানিফ, হিফজুর রহমান, এফ মুকিত, আহমদ কয়েছ ও সামি আহমদ প্রমুখ। সভায় সম্প্রতি পরলোকগত আব্দুল আজিজ তকির মাতা, আতিকুর রহমান চৌধুরীর মাতা, রেজাউল করিম রেজু ও লাক আহমদের মাতা, সায়েদ আহমদ সাদের বড় বোন পিয়ারা বেগম ও টিকর পাড়া গ্রামের আব্দুল হান্নানের বড় ভাইয়ের মৃত্যুতে শোক প্রকাশ করা হয়।
আলোচনা শেষে মরহুম আব্দুল মতিন সহ অন্যান্যদের রুহের আত্নার মাগফেরাত কামনা করে এক বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন স্কুলের প্রাক্তন ছাত্র ও হাইন্ডগ্রোব মসজিদের ইমাম মোহাম্মদ আবু সুফিয়ান। সভা শেষে স্কুলের প্রাক্তন ছাত্র রাসেল খানের সৌজন্যে সু-স্বাদু ডিনার পরিবেশন করা হয়।