ঘৃণায় প্রিয়া সাহার এনজিও থেকে ২৫ সদস্যের পদত্যাগ

73

ঢাকা সংবাদদাতা: প্রিয়া সাহার ঘৃণা ও ক্ষোভ জানিয়ে তা প্রতিষ্ঠিত বেসকারি উন্নয়ন সংস্থার (শারি) অধীন ও অর্থায়নে পরিচালিত সংখ্যালঘুদের মানবাধিকার সুরক্ষা বিষয়ক একটি সংগঠন সুরক্ষা, নাগরিক অধিকার ও মর্যাদা (সুনাম) কমিটি থেকে পদত্যাগ করেছে কমিটির ২৫ সদস্য।
পিরোজপুর সদর উপজেলা কমিটির সদস্যরা সোমবার প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে একযোগে পদত্যাগের ঘোষণা দেন।
সদর উপজেলা কমিটির সুনাম সভাপতি মো. হাসিবুল ইসলাম লিখিত বক্তব্যে বলেন, বাংলাদেশ সম্প্রদায়িক সম্প্রীতির দেশ, এ দেশে সব ধর্মের মানুষের শান্তিপূর্ণ সহাবস্থান যে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে তা বিশ্বের কাছে রোল মডেল হিসেবে বিবেচিত হয়। সেইখানে প্রিয়া সাহা ওরফে প্রিয়া বালা বিশ্বাস মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতনের বিষয়ে মিথ্যা, বানোয়াট ও কাল্পনিক তথ্য দিয়ে বিশ্ব দরবারে বাংলাদেশকে হেয় প্রতিপন্ন করেছে আমরা তার তীব্র নিন্দা জানাই।
তিনি বলেন, আমরা এই সময় প্রিয়া বালার বক্তব্য অসৎ উদ্দেশ্যপ্রণোদিত এবং সাম্প্রদায়িক সম্পর্ক নষ্টের উসকানিমূলক অপচেষ্টা ছাড়া আর কিছুই নয় বলে মনে করছি। এছাড়া আমারা বিভিন্ন সূত্রে ও সংবাদমাধ্যমের খবর অনুযায়ী জানতে পেরেছি প্রিয়া সাহার এই বক্তব্য তার ব্যক্তিগত স্বার্থ হাসিলের জন্য।

তাই প্রিয়া সাহা ওরফে প্রিয়া বালা বিশ্বাসের বক্তব্যের প্রতিবাদে তার পরিচালিত বেসরকারি উন্নয়ন সংস্থা- ‘শারি’র অধীন পরিচালিত সংখ্যালঘুদের মানবাধিকার সুরক্ষা বিষয়ক একটি সংগঠন সুরক্ষা, নাগরিক অধিকার ও মর্যাদা (সুনাম) সদর উপজেলা কমিটি থেকে ২৫ জন সদস্য কমিটি থেকে স্বেচ্ছায় পদত্যাগ করলাম।

এ সময় প্রিয়া সাহার বক্তব্যের বিষয় তাকে দেশে ফিরিয়ে এনে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করার দাবি জানান আয়োজকরা।
সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন পিরোজপুর সদর উপজেলা সুনাম কমিটির সহ-সভাপতি তামিম সরদার, মানবাধিকার বিষয়ক সম্পাদক রেজওয়ান ইসলাম সাজন, সদস্য ওয়ালিউর রহমান রাফি ও ফেরদৌস রহমানসহ নেতৃবৃন্দ।