চাঁপাইনবাবগঞ্জে বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত

119

ঢাকা সংবাদদাতা: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নাগরিক নিহত হয়েছেন। বৃহস্পতিবার ভোররাতে উপজেলার ওয়াহেদপুর সীমান্তে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের তারাপুর হঠাৎপাড়ার সাইফুদ্দীন লাওয়ার ছেলে সাদ্দাম ওরফে পটল (২২) ও একই উপজেলার দুর্লভপুর ইউনিয়নের দোভাগী গ্রামের আসাদুল ইসলামের ছেলে রয়েল (২৩)।

স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টার দিকে কয়েকজন রাখাল গরু আনার জন্য ওয়াহেদপুর সীমান্তের ১৬/৫ সীমান্ত পিলার এলাকা দিয়ে ভারতে ঢোকে। এ সময় জাহাঙ্গীর পাড়া মাঠ এলাকায় ভারতের মুর্শিদাবাদ জেলার চাঁদনিচক বিএসএফ ক্যাম্পের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি চালায়। এতে সাদ্দাম ও রয়েল ঘটনাস্থলেই মারা যায়। এ সময় অন্য রাখালরা সাদ্দামের লাশ নিয়ে বাংলাদেশে চলে আসে। রয়েলের লাশ ভারতের মধ্যেই পড়ে আছে বলে জানায় স্থানীয়রা।

চাঁপাইনবাবগঞ্জ ৫৩ বিজিবর অধিনায়ক লে. কর্নেল মাহমুদুর রহমান জানান, বৃহস্পতিবার ভোর ৫টার দিয়ে ভারত থেকে গরু নিয়ে বাংলাদেশে ফিরছিল ১৫/১৬ জনের একদল রাখাল। এ সময় ভারতের আড়াই কিলোমিটার অভ্যন্তরে জঙ্গিপুর থানার জাহাঙ্গীরপাড়া এলাকায় বিএসএফ গুলিবর্ষণ করে রাখালদের লক্ষ্য করে। এতে ঘটনাস্থলে নিহত হয় সাদ্দাম ও রয়েল। এ সময় অন্যান্যরা পালিয়ে আসতে সক্ষম হয়। নিহত ২ রাখালের মরদেহ বিএসএফ`র হেফাজতে রয়েছে।

বিজিবি অধিনায়ক জানান, হত্যাকাণ্ডের প্রতিবাদ জানিয়ে বিএসএফকে চিঠি দেয়া হয়েছে। লাশের ময়নাতদন্ত ও আইনি প্রক্রিয়া শেষে তাদের মরদেহ বাংলাদেশে হস্তান্তর করা হবে বলে বিএসএফ জানিয়েছে বিজিবিকে।

এরআগে গত চার দিন আগে চাঁপাইনবাবগঞ্জের কিরণগঞ্জ সীমান্তে বিএসএফের গুলিতে দুলাল (২০) নামে এক বাংলাদেশি নাগরিক নিহত হন।