নর্থ ইংল্যান্ড বাংলাদেশী টিভি জার্নালিস্ট এসোসিয়েশন’র আলোচনা ও ইফতার সম্পন্ন

52

নর্থ ইংল্যান্ড বাংলাদেশী টিভি জার্নালিস্ট এসোসিয়েশন’র উদ্যোগে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিল সম্পন্ন হয়েছে। গত বুধবার গ্রেটার ম্যানচেষ্টারের ওল্ডহ্যামের স্হানীয় একটি রেষ্টুরেন্টে এসোসিয়েশন’র সভাপতি মিজানুর রহমান মিজানের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আবু সাইদ চৌধুরী সাদির পরিচালনায় অনুষ্টিত আলোচনায় নর্থ ইংল্যান্ডের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ উপস্হিত ছিলেন।

ইফতার পূর্ব আলোচনায় অংশনেন ওল্ডহ্যাম কাউন্সিলের ডেপুটি লিডার কাউন্সিলার আব্দুল জব্বার এমবিই, কাউন্সিলার আব্দুল মালিক, কাউন্সিলার ফজলুল হক, ওল্ডহ্যাম কাউন্সিলের নব-নির্বাচিত প্রথম বাঙালী কাউন্সিলার রোজী সুরজান, বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব ফারুক আহমদ এমবিই, ৫২বাংলা টিভি’র সিইও বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট ফারুক যোশি, লিভারপুল বাংলা প্রেসক্লাবের সভাপতি ও নেবজার সিনিয়র সহ-সভাপতি,কমিউনিটি ব্যক্তিত্ব শেখ সুরত মিয়া আছাব, বিশিষ্ট সাংবাদিক, লেখক, কবি অধ্যাপক নুরুজ্জামান মনি, ওল্ডহ্যাম বাংলাদেশ এসোসিয়েশন’র সভাপতি নাজমুল ইসলাম,হাইড বাংলাদেশ এসোসিয়েশন’র সদ্য সাবেক সভাপতি কমিউনিটি ব্যক্তিত্ব মোহাম্মদ নাসির খান সোয়েব, আয়েশা ওয়েলফেয়ার ট্রাস্টের সভাপতি বিশিষ্ট সমাজসেবি ইউসুফ চৌধুরী, প্রবাস বাংলাটিভির পরিচালক,
বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব কবি আব্দুল হান্নান, জাস্ট হেল্প ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক সাজ্জাদুর রহমান, এটিএন বাংলা ইউরোপ প্রতিনিধি রুপচাঁদ দাস রুপক, গ্রেটার ম্যানচেষ্টার চট্রগ্রাম এসোসিয়েশন’র সাধারন সম্পাদক ফরহাদ চৌধুরী, চ্যানেল এস’র ওল্ডহ্যাম প্রতিনিধি সাংবাদিক শামীম আহমদ প্রমুখ।
আলোচনায় বক্তারা মাহে রমজানের তাৎপর্য সম্পর্কে আলোকপাত করে বলেন,মাহে রমজান মানুষকে ত্যাগ ও সংযমের শিক্ষা দেয়। পরনিন্দা ও পরচর্চা থেকে বিরত থাকার আহ্বান জানান।