মৌলভীবাজার জেলার উন্নয়নে ১০ দফা দাবীতে লন্ডনে প্রবাসীদের সভা

90

ওয়ানবাংলানিউজ: ব্রিটিশ বাংলাদেশীদের স্মার্ট আইডি কার্ড প্রদান, মৌলভীবাজারে সরকারী মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা ও প্রবাসীদের সম্পত্তি রক্ষার দাবীসহ ১০দফা দাবী আদায়ের লক্ষ্যে গত ১৪ই এপ্রিল রবিবার ব্রিটেনে বসবাসরত মৌলভীবাজার জেলাবাসীদের এক সভা পূর্ব লন্ডনের ভ্যালেন্স রোড়ের একটি হলে অনুষ্ঠিত হয়।

কমিউনিটি নেতা কে এম আবু তাহের চৌধুরীর সভাপতিত্বে ও খান আজাল নূরুল ইসলামের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন কমিউনিটি নেতা সাইদুর রহমান রেনু, মুক্তিযোদ্ধা এম এ মান্নান, মশাহিদুর রহমান, ময়িজ মজুমদার, আতাউর রহমান কুটি, মাকিুনুর রশীদ, মশুদ বকস নজমুল মইনুল ইসলাম, আব্দুল হান্নান তরফদার, গোলাম কাদের চৌধুরী শামীম, আব্দুল মোহিত চৌধুরী, শরীফুজ্জামান চৌধুরী তপন, ইঞ্জিনিয়ার আবু বকর সিদ্দিক তুহিন, ইঞ্জিনিয়ার আব্দুল মুক্তাদির মুক্তা, শাহ মোহাম্মদ মাসুক, মো: ওমর ফারুক ঘোরি, আব্দুল বারী প্রমুখ। সভায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ফয়েজ এমদাদুর রহমান।

সভায় বক্তারা বলেন, বাংলাদেশের আর্থ সামাজিক উন্নয়নে মৌলভীবাজার জেলারবাসীর ঐতিহাসিক অবদান থাকা সত্ত্বেও দীর্ঘকাল ধরে তারা ন্যায্য অধিকার থেকে বঞ্জিত। বিলেতে ক্যাটারিং ইন্ড্রাস্ট্রির উন্নয়নে ও কর্মসংস্থান সৃষ্টিতে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধেও বৃটেনের প্রতিটি জাতীয় ভিত্তিক সংগঠনের নেতৃত্ব প্রদানে মৌলভীবাজারবাসীর অবদান রয়েছে।

সভায় আরো যে সব দাবী বাস্তবায়নের জন্য বাংলাদেশ সরকারের প্রতি আহবান জানানো হয় তা হচ্ছে মৌলভীবাজার জেলা সদরের সাথে রেল সংযোগ স্থাপন, শমসর নগর বিমান বন্দর চালু, চা বোর্ডের সদর দফতর শ্রী মঙ্গলে স্থানান্তর, মনু ও ধলাই নদীর পুন খনন, বন্যার হাত থেকে রক্ষা, মাগুড়চড়া চা বাগানের ক্ষতিগ্রস্থদের ক্ষতিপূরন প্রদান, চার লাইনের মহাসড়ক চালু ও পর্যটন শিল্পের উন্নয়ন। এদাবী আদায়ের লক্ষে ব্রিটেনের প্রতিটি শহরে গণ সংযোগ করা হবে।