বর্ণিল আয়োজনে হিলালপুর প্রিমিয়ার  লীগের ১১তম আসর সম্পন্ন 

61

ওয়ানবাংলানিউজ: বর্ণিল আয়োজনে গোলাপগঞ্জের হিলালপুর প্রিমিয়ার লীগের ১১তম আসর সম্পন্ন হয়েছে। দিনব্যাপী এই  খেলার উদ্বোধনী ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠান সম্প্রতি এক আড়ম্বরপূর্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে। হিলালপুর গ্রামের প্রবীণ মুরব্বি গোলাম আম্বিয়ার সভাপতিত্বে এবং হিলালপুর ক্রিকেট এসোসিয়েশন এর অন্যতম পরিচালক ও হিলালপুর জামে মসজিদের ক্যাশিয়ার সুলেমান আহমেদ এর পরিচালনায় অনুষ্ঠান সম্পন্ন হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এলাকার কৃতি সন্তান, লন্ডন প্রবাসী বিশিষ্ট সমাজসেবী, শিক্ষানুরাগী ও ক্রিড়া ব্যক্তিত্ব, গোলাপগঞ্জ কমিউনিটি ট্রাস্ট ইউকের প্রেসিডেন্ট ও তাকওয়া ব্যাডমিন্টন ক্লাবের চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল মুনিম জাহেদী ক্যারল।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ গোলাপগঞ্জ শাখার সহ সভাপতি ও বিশিষ্ট কমিনিটি নেতা আব্দুর রহমান, বিশিষ্ট শিক্ষাবিদ ও লন্ডন প্রবাসী আব্দুল মুকাব্বির জিহাদি জাহেদ, লন্ডন প্রবাসী আশরাফ রাজ্জাক, লন্ডন প্রবাসী আব্দুল জব্বার লবু, বিশিষ্ট ব্যাবসায়ী, আল আকসা হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার অন্যতম প্রতিষ্ঠাতা জুবায়ের আহমেদ, সাবিথ আহমেদ,  হিলালপুর গ্রামের ক্রিড়াপ্রেমী জাহাঙ্গীর আলম ও নজমুল হুসেন। 
প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ আব্দুল মুনিম জাহেদী ক্যারল বলেন, হিলালপুর এমটি  আদর্শ গ্রাম, প্রচুর গুণীজন এই গ্রামে জন্মগ্রহণ করেছেন। দেশ বিদেশে বিভিন্ন এলাকায় এই গ্রামের অনেক মানুষ সম্মানজনক অবস্থানে রয়েছেন এবং সফলভাবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে যাচ্ছেন। সেই ধারাবাহিকতায় আজকের তরুণরা সক্রিয়ভাবে গ্রামের উন্নয়নের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে যাচ্ছেন। সুদূর লন্ডন প্রবাসে থেকেও আমরা গর্ব করি আমাদের জন্মভূমি হিলালপুর গ্রাম নিয়ে। হিলালপুর ক্রিকেট এসোসিয়েশন এর মাধ্যমে সফলভাবে একটানা ১১ বছর যাবৎ হিলালপুর প্রিমিয়ার লীগ চালিয়ে যাওয়া সাধারণ ব্যাপার নয়। গ্রামের জন্য বিরাট গৌরবের বিষয়। খেলাধুলা মন ও দেহকেই শুধু সুস্থ রাখেনা, মানুষকে  মেধা ও মনন বিকাশের অন্যতম মাধ্যম হল খেলাধুলা। মানুষকে সকল ধরণের খারাফ কাজ থেকে বিরত রাখে, খেলাধুলার মাধ্যমে মন মানুষিকতা সতেজ হয়। তরুণদের ঘর বন্দি হয়ে শুধু ইন্টারনেট নিয়ে ব্যস্ত না থেকে শারীরিক সুস্থতার জন্য ফিজিক্যাল খেলাধুলার প্রয়োজন রয়েছে। গ্রামের বিভিন্ন কাজে আগামীতেও সব সময় সহযোগিতার আশ্বাস দেন তিনি। 
১১ তম আসরে চ্যাম্পিয়ন হয়েছে হিলালপুর সাউথ সিক্সার্স, যে দলের দলীয় ম্যানেজার  সাকের ইসলাম   এবং রানার আপ  হয়েছে হিলালপুর ওয়েস্ট গুল্ডেন বয়েজ যার দলীয় ম্যানেজার  আজহার আহমদ।

হিলালপুর প্রিমিয়ার লীগের ১১তম আসর সফল ও
সুন্দর করার জন্য সার্বিক সহযোগিতা করেছেন মোহাম্মদ আব্দুল মুনিম জাহেদী ক্যারল, জাকারিয়া আহমেদ, তারেক আহমদ, শিপন, আব্দুল মুকাব্বির জেহাদি জাহেদ ও জাহাঙ্গীর আলম. হিলালপুর ক্রিকেট এসোসিয়েশন এর পক্ষ থেকে তাদের অবদানের জন্য কৃতগ্যতা ও শ্রদ্ধা জানানো হয়েছে. একদল তরুণদের অক্লান্ত পরিশ্রমে ফলে এই খেলা সফল ও সুন্দর হয়েছে তাদের মধ্যে উল্লেখযোগ্য সুলেমান আহমেদ, সাকের ইসলাম, নুরুজ্জামান রাজু, আজহার আহমেদ, নাহিদ হাসান, সাব্বির আহমেদ, শাহনেওয়াজ খান ও জিহান আহমেদ প্রমুখ.

হিলালপুর গ্রামের তরুনদের অত্যন্ত আগ্রহের একটি দিনে পরিনত হয়েছে হিলালপুর প্রিমিয়ার লীগ ( HPL) খেলার দিনটি। প্রতিবছর এই দিনটির জন্য অপেক্ষা করে এই গ্রামের শিশু, কিশোর, যুবক এমনকি বয়স্করাও। এই খেলা শুধু তো আর খেলা নয় এটা হিলালপুর গ্রামের মানুষের মিলনমেলাও বটে। এই খেলার মাধ্যমে গ্রামের সবার মধ্যে সামাজিক বন্ধন আরও সুদৃঢ় হবে। প্রতি বছর এই খেলাকে সুন্দর করে,সফলভাবে সম্পন্ন করার জন্য যারা বিভিন্নভাবে সাহায্য করছে তাদের প্রতি কৃতঙ্গতা জানানো আয়োজকদের পক্ষ থেকে।

হিলালপুর প্রিমিয়ার লীগের ১১তম আসর সর্বমোট চারটি টিমে বিভক্ত করা হয়েছে. প্রথম টিমের নাম হিলালপুর ইস্ট ওয়ারিয়র্স ১. সুলেমান আহমদ (ম্যানেজার) ২.মামুনুর রশিদ রাজু ৩.আরিফুল ইসলাম ৪.নাহিদ হাসান ৫.মাহবুব আহমদ ৬.ওলিউর রহমান ৭.আলী হোসেন ৮.নাহিদ আহমদ ৯.নুরুল ইসলাম ১০.নাঈম আহমদ ১১.রাহাত আহমদ.

দ্বিতীয় টিম- হিলালপুর সাউথ সিক্সার্স ১.সাকের ইসলাম (ম্যানেজার) ২.সজিব আহমদ ৩.নুরুজ্জামান রাজু ৪.রমযান আহমদ ৫.আফসর আহমদ ৬.মুন্না আহমদ ৭.সাজু আহমদ ৮.আবিদ আহমদ ৯.কলিম আহমদ ১০.শরিফুল ইসলাম ১১.তানহার আহমদ.

তৃতীয় টিম হিলালপুর নর্থ থান্ডার্স ১.আলমগীর হোসাইন (ম্যানেজার) ২.সাব্বির আহমদ ৩.জাহিদ আহমদ ৪.বদরুল ইসলাম ৫.মারজান আহমদ ৬.রেজওয়ান আহমদ ৭.মনির আহমেদ ৮.সায়েম আহমদ ৯.নজরুল ইসলাম ১০.রাহিম আহমদ ১১.রাসেল আহমদ.

চতুর্থ টিমের নাম হিলালপুর ওয়েস্ট গোল্ডেন বয়েজ. ১.আজহার আহমদ (ম্যানেজার) ২.নাহিদ রহমান ৩.শাহনেওয়াজ খান ৪.শরিফ আহমদ
৫.মাহবুবুর রহমান ৬.পারভেজ আহমদ ৭.জীবন আহমদ ৮.ইসমাঈল আহমদ ৯.জিহান আহমদ
১০.আরিফ আহমদ ১১.সাইদুল ইসলাম

এখানে উল্লেখ হিলালপুর গ্রামের HPL (হিলালপুর প্রিমিয়ার লিগ) ১১ বছরে পদার্পণ করেছে, আজ থেকে ১১ বছর আগে অর্থাৎ ২০০৮ সালে প্রথম হিলালপুর প্রিমিয়ার লীগ এর যাত্রা শুরু হয়. সেই হতে আজ অবধি এই HPL শতস্ফুত ভাবে আয়োজন করা হচ্ছে। প্রতিষ্ঠালগ্ন থেকে এই HPL শুরু করেছিলেন যারা, তাদের নাম গ্রামের ইতিহাসে স্বর্ণা অক্ষরে লিপিবদ্ধ থাকবে, তারা হচ্ছেন হিলালপুর গ্রামের একদল তরুণ ক্রীড়াপ্রেমিক জমিল আহমেদ, ছানু মিয়া , সোলেমান আহমেদ, রায়হান আহমেদ ও সাকের ইসলাম প্রমুখ. গ্রামের যুবকদের একত্রিত প্রচেষ্টায় এবং প্রবাসীদের সার্বিক অবদানে হিলালপুর প্রিমিয়ার লিগ) ১১ বছরে পদার্পণ করেছে, ইতিমধ্যে হিলালপুর প্রিমিয়ার লীগ এলাকার মধ্যে বিড়াট আলোড়ন সৃষ্টি করেছে. আয়োজকরা মনে করেন যে ভাবে দিন দিন খেলার মান এবং গ্রামের তরুণদের উৎসা ও আগ্রহ বাড়ছে তাতে প্রমান হয় ভবিষতে খেলার জগতে গোলাপগঞ্জ উপজেলার মধ্যে অন্যতম ভূমিকা রাখবে হিলালপুর ক্রিকেট এসোসিয়েশন।