অ্যাগুয়েরোর রেকর্ড হ্যাটট্রিকে ম্যানসিটির অবিশ্বাস্য জয়

111

খেলাধুলা ডেস্ক: মাত্র তিন দিনের ব্যবধানে দ্বিতীয় হ্যাটট্রিক করে সার্জিও অ্যাগুয়েরো ইংলিশ প্রিমিয়ার লিগে সর্বোচ্চ হ্যাটট্রিকের মালিক অ্যালান শিয়েরারের রেকর্ড স্পর্শ করে ফেললেন। প্রিমিয়ার লিগের ইতিহাসে শিয়েরারের সঙ্গে সর্বোচ্চ ১১ হ্যাটট্রিকের মালিক এখন এই আর্জেন্টাইন তারকা। অনন্য এই কীর্তি গড়ার দিনে চেলসির জালে গোল উৎসব করেছে তাঁর দল ম্যানচেস্টার সিটি।

ইতিহাদ স্টেডিয়ামে রোববার চেলসির মতো দলের বিপক্ষে ৬-০ গোলের অবিশ্বাস্য এক জয় পেয়েছে বর্তমান লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। দলের হয়ে জোড়া গোল করেন রহিম স্টার্লিং। অন্য গোলদাতা জার্মান মিডফিল্ডার ইলকাই গিনদোয়ান। এদিন শুরু থেকেই আক্রমণাত্মক খেলা সিটি ম্যাচের ২৫ মিনিটের মধ্যেই চার গোল করে ফেলে। চতুর্থ মিনিটে জোরালো শটে গোল করে দলকে এগিয়ে দেন ইংলিশ মিডফিল্ডার স্টার্লিং। ম্যাচের ত্রয়োদশ মিনিটে প্রায় ২৫ গজ দূর থেকে বুলেট শটে ব্যবধান দ্বিগুণ করেন সার্জিও অ্যাগুয়েরো।

মাত্র পাঁচ মিনিট পরেই আর্জেন্টাইন স্ট্রাইকারের দ্বিতীয় গোলটি আসে। বাঁ পায়ের দারুণ শটে চেলসির গোলরক্ষককে পরাস্ত করেন অ্যাগুয়েরো। ম্যাচের ২৫ মিনিটে সিটি চতুর্থ গোল পায়। চেলসির ডিফেন্ডাররা ডি-বক্সে ক্লিয়ার করতে ব্যর্থ হলে বল পেয়ে যান গিনদোয়ান। ২২ গজ দূর থেকে জোরালো শটে বল জালে পাঠান তিনি।

দ্বিতীয়ার্ধে ৫৬ মিনিটে ডি-বক্সে স্টার্লিংকে ফাউল করলে পেনাল্টি পায় ম্যানসিটি। পেনাল্টি থেকে গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন অ্যাগুয়েরো। চলতি মৌসুমে এ নিয়ে তৃতীয় হ্যাটট্রিক করলেন আর্জেন্টাইন তারকা। সিটির হয়ে সব মিলিয়ে করলেন ১৫তম হ্যাটট্রিক। পাশাপাশি এবারের লিগে ১৭ গোল করে লিভারপুলের মোহাম্মদ সালাহর সঙ্গে সর্বোচ্চ স্কোরারও হয়ে গেছেন তিনি। ৮০ মিনিটে এবারের লিগে ব্যক্তিগত দ্বাদশ গোল করে চেলসির কফিনে সর্বশেষ পেরেকটি ঠুকে দেন স্টার্লিং।

বিশাল এই জয়ে ২৭ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষস্থান পুনরুদ্ধার করল ম্যানসিটি। একটি ম্যাচ কম খেলা লিভারপুলের পয়েন্টও ৬৫। তবে গোল ব্যবধানে আপাতত দ্বিতীয় স্থানে আছে তারা।