ফিন্সবারী মসজিদে রক্ত নদী প্রবাহিত করার হুমকি দিয়ে চিঠি

3360

জাকির হোসেন কয়েছ: আগামী আগষ্ট মাসে আবারো ফিন্সবারী মসজিদে হামলার হুমকি দিয়ে চিঠি দিয়েছে সন্ত্রাসীরা। এতে বলা হয়েছে রাস্তায় মুসলিমদের রক্তের নদী প্রবাহিত করা হবে ।

গত ১৯ জুন তারাবির নামাজ শেষে বাড়ী ফেরার পথে ভ্যান দিয়ে আক্রমন করে শ্বেতাঙ্গ সন্ত্রাসী মসজিদের মুসল্লি মকরম আলীকে হত্যা ও ৯জনকে আহত করে। মকরম আলীর নামাজের জানাযা শুক্রবার ইস্ট লন্ডন মসজিদে অনুষ্ঠিত হয়েছে। এতে মেয়র সাদিক খান অংশনেন। এবং পরিবারের সদস্যদের শান্তনাদেন।

চিঠিতে মসজিদের মুসল্লিদের টার্গেট করা হয়েছে। চিঠিতে সন্ত্রাসীরা লিখেছে রাস্তায় রক্ত নদী প্রবাসী হবে। কেউ বেঁচে থাকবে না। ভ্যান হামলাকে শুরু হিসেবে উল্লেখ করা হয়েছে। আগামী আগস্ট মাসে আরো মজা অপেক্ষা করছে বলে লিখা হয়েছে।

মসজিদের চেয়ারম্যান মোহাম্মদ খুজবার বলেছেন ভ্যান হামলার পর থেকে ইসলাম বিদ্বেষী হেইট ক্রাইম বৃদ্ধি পেয়েছে। যদিও এই হামলার পর থেকে স্থানীয় কমিউনিটি বন্ধুমহল থেকে ব্যাপক সহর্মমিতা পেয়েছি। স্থানীয় কমিউনিটি মুসলিম সম্প্রদায় ও মসজিদের সাথে রয়েছেন।


খুজবার আরো উল্লেখ করেন ইসলাম বিদ্বেষীরা নারীদের টার্গেট করেছে। তাদের অনেকেই পাবলিক ট্রান্সপোর্ট ব্যবহার করতে পারে না এবং রাতে ঘরের বাইরে যেতে পারেনা।

এটি আমাদের জন্য উদ্বেগজনক, আমরা ব্রিটেনে বসবাস করছি। যেটি বিশ্বের উন্নত দেশ এবং সকলের জন্য নিরাপদ স্থান।
এদিকে মকরম আলীকে হত্যার অভিযোগে হামলাকারী ডেরন ওজর্বনের বিচার চলছে।

সূত্র: ইভিনিং স্ট্যার্ন্ডাস ও ডেইলি মিরর