মকরম আলী’র জানাযা সম্পন্ন: পরিবারকে শান্তনা জানাতে এসেছিলেন মেয়র সাদিক খান (ভিডিও সহ)

2073

ওয়ানবাংলানিউজ: ব্রিটেনে মুসলিমদের লক্ষ্য করে মুসলিম বিদ্বেষী হামলা বৃদ্ধি পাওয়া উদ্বেগ উৎকন্ঠা ছড়িয়ে পড়ছে কমিউনিটিতে। একের পর এক গাড়ী হামলা, এসিড আক্রমন কিংবা মুসলিম নারীদের হিজাব ধরে টানা হেচড়া করায় আতংক বিরাজ করছে মুসলিমদের মধ্যে। তবে এ পরিস্থিতিতে চরম ধৈর্য্য ধারনের আহবান জানিয়েছেন মুসলিম নেতারা। শুক্রবার ইস্ট লন্ডন মসজিদের খুতবায় এ প্রসঙ্গে বিস্তারিত আলোচনা করেন মসজিদের খতিব শায়খ আব্দুল কাইয়ুম।

বিপদের সময় পাশে থাকায় মিডিয়াসহ কমিউনিটির প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন পরিবারের সদস্যরা

এদিকে গত ১৮ জুন রবিবার রাতে ফিন্সবারী পার্ক মসজিদ থেকে তারাবী নামায শেষে বাড়ী ফেরার পথে সন্ত্রাসী কর্তৃক গাড়ী হামলায় নিহত মকরম আলী হিরন মিয়ার জানাযা শুক্রবার ইস্ট লন্ডন মসজিদে অনুষ্ঠিত হয়েছে। এতে লন্ডন মেয়র সাদিক খানসহ তার পরিবারের লোকজন আন্তীয়স্বজন ও কমিউনিটির বিপুল সংখ্যক মানুষ অংশনেন। জানাযার নামাজের আগে মেয়র সাদিক খান নিহতদের পরিবারের সদস্যদের সাথে কথা বলেন এবং তাদের সান্তনা ও ধৈয্য ধরার আহবান জানান।

মকরম আলী হিরন মিয়ার জানাযা শেষে উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ড. আব্দুল বারী বলেছেন, বর্তমান পরিস্থিতিতে মুসলিম সম্প্রদায়ক উত্তেজিত না হয়ে বরং ধৈর্য্য সহকারী পরিস্থিতি মোকাবেলা করতে হবে। তিনি বলেন, আমাদেরকে ইসলামিক চিন্তা ধারার মাধ্যমে এই পরিস্থিতি সামলে এগিয়ে যেতে হবে। কোন অবস্থায় বিশৃঙ্খলা জড়িত হওয়া যাবে না। একই অভিমত মুসলিম কাউন্সিল অব ব্রিটেনের সেক্রেটারী জেনারেল হারুন খান। একইভাবে মুসলিম মহিলাদের আরো বেশি সচেতন হওয়ার আহবান জানিয়েছেন লন্ডন মুসলিম সেন্টারের ডায়রেক্টর দোলোয়ার হোসেন খান।

মকরম আলী’র জানাযা সম্পন্ন: পরিবারকে শান্তনা জানাতে এসেছিলেন মেয়র সাদিক খানhttp://www.onebanglanews.com/news/6281

Posted by onebanglanews.com on Friday, 30 June 2017