সিলেট-৩ আসনে বিএনপি’র মনোনয়নপত্র সংগ্রহ করলেন ব্যারিস্টার এম.এ সালাম

291

ওয়ানবাংলানিউজ: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির হেভিওয়েট প্রার্থী হিসেবে সিলেট-৩ আসনে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের উপদেষ্টা ও বিএনপি নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও যুক্তরাজ্য বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এ সালাম।

তিনি সোমবার (১২ নভেম্বর) সকালে দলের নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয় মনোনয়ন পত্র সংগ্রহ করেন। এসময় তার সাথে কেন্দ্রীয় বিএনপি, যুবদল ও ছাত্রদলের অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

ব্যারিস্টার সালামের মনোনয়ন সংগ্রহ করায় এলাকায় সাধারণ মানুষের মধ্যে আনন্দ উৎফুল্ল দেখা দিয়েছে। এ আসনের উন্নয়ন ও অসহায়দের পাশে দাড়ানোর মতো একজন উচ্চ শিক্ষিত জনপ্রতিনিধি পাবেন তারা। ব্যারিস্টার সালাম তৃণমূল ছাত্রদল সিলেট এমসি কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের রাজনীতির ন্যায় এখনও বিএনপির কেন্দ্রীয় নেতৃত্বে তার অবদান রয়েছে। সুপ্রিম কোর্ট ও সিলেট জজ কোর্টে বিশিষ্ট আইনজীবীর দায়িত্ব পালন করছেন। তিনি ১৯৯৬ সাল থেকে বিএনপি ধানের শীষের মনোনয়ন দাবি করে আসছেন। কিন্তু দলের হাইকমান্ড তাকে অপেক্ষায় রেখেছিলেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে একজন হ্যাভিয়েট প্রার্থী হলেন ব্যারিস্টার এম.এ সালাম। তাকে পেয়ে মাঠ পর্যায়ের নেতাকর্মীরা বলেন, সিলেট বিভাগে ১৯টি আসনের মধ্যে একজনই হলেন ব্যারিস্টার। যিনি এ আসনে মনোনয়ন সংগ্রহ করেছেন। তাই সিলেট-৩ আসনের বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল সহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ আশা করেন দল তাকে এবার মনোনয়ন দিবে। দল যদি তাকে মনোনয়ন দেয় তাহলে বিজয়ের ধানের শীষ উপহার দেবেন তিনি।