‘হাজ্ব এন্ড ওমরাহ এক্সিলেন্স’ এওয়ার্ড পেল হিজাজ ট্রাভেল

48

ওয়ানবাংলানিউজ: ব্রিটিশ হাজ্ব ও ওমরাহ সংশ্লিস্ট ট্রাভেল এজেন্ট, বিমান, হোটেলসহ বিভিন্ন প্রতিষ্ঠানকে নিয়ে ২০১৬ সাল থেকে চালু হওয়া ‘হাজ্ব এন্ড ওমরাহ এক্সিলেন্স’ এওয়ার্ড সম্পন্ন হয়েছে গত ৬ নভেম্বর মঙ্গলবার সেন্ট্রাল লন্ডনের ইন্টারকন্টিনেন্টাল পার্ক লেইন হোটেলে। কাউন্সিল অব ব্রিটিশ হাজ্ব (সিবিএইচ ইউকে) এর উদ্যোগে এই এওয়ার্ডের মাধ্যমে হাজ্ব ও ওমরাহ সংশ্লিষ্ট ব্রিটিশ ও সৌদি প্রতিষ্ঠান সমূহের সেরা প্রদানকারীকে এওয়ার্ড প্রদান করা হয়ে থাকে। এবারো ১৬টি ক্যাটাগরিতে এওয়ার্ড প্রদান করা হয়।
অন্যান্য বছরের মতো এবারো হাজ্ব ও ওমরাহ সংশ্লিস্ট ব্যবসায়ী প্রতিষ্ঠানের কর্তা ব্যক্তিরা এক ছাদের নিচে জড়োহন। আগামীতে ব্রিটিশ মুসলিমদের হাজ্ব ও ওমরাহ পালনের সময় কিভাবে আরো ভালো সেবা দেয়া যায় সে বিষয়ে কথা বলেন তারা। এওয়ার্ড অনুষ্ঠানে বেস্ট হাজ্ব ট্যুর অপারেটর হিসেবে এওয়ার্ড লাভ করেছে বাংলাদেশী প্রতিষ্ঠান হিজাজ ট্রাভেল এন্ড ট্যুর।
জাকজমকপূর্ণ আয়োজনে বেস্ট এয়ারলাইন বেস্ট হোটেল মক্কা, বেস্ট হোটেল মদিনা, বেস্ট হাজ্ব ট্যুর অপেরেটার সহ ১৬টি ক্যাটাগরিতে এওয়ার্ড প্রদান করা হয়। এই এওয়ার্ডের মাধ্যমে ব্যবসায়ীসহ হজ্ব ও ওমরাহ গমনইচ্ছুকরা উপকৃত হবে বলে মনে করেন অনুষ্ঠানে আশা অতিথি ও ব্যবসায়ীরা।
অন্যদিকে ব্যবসায়ীরা ব্রিটেন থেকে হাজীর প্রেরনের সংখ্যা বৃদ্ধি এবং ওমরাহ পালনের পর ৩ বছরের মধ্যে আবারো ওমরাহ পালন করতে গেলে ২ হাজার রিয়ালে যে জরিমানা আরো করা হয়েছে তা বাতিলের আহবান জানান।
এওয়ার্ড অনুষ্ঠানে ব্যারনেস পলামঞ্জিলা উদ্দিনসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ বিজয়ীদের মধ্যে এওয়ার্ড প্রদান করেন।