ইপসুইচ এন্ড সাফোক আওয়ামীলীগের উদ্যোগে জেলহত্যা দিবস পালন

59

ওয়ানবাংলানিউজ: জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, এম মনসুর আলী ও এ এইচ এম কামরুজ্জামানকে ১৯৭৫ সালের ৩ নভেম্বর কারাগারে নির্মমভাবে হত্যা দিবস স্মরণে গত ৫ই নভেম্বর রাত ১১.৩০ মিনিটের সময় ইপসুইচ এন্ড সাফোক আওয়ামীলীগের উদ্যোগে স্হানীয় ঝরনা রেস্টুরেন্টে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্টিত হয় ।

সভায় বক্তারা বলেন, “১৫ অগাস্ট, ৩ নভেম্বর ও ২১ আগস্ট একই সূত্রে গাঁথা। ইতিহাসের মানবতাবিরোধী খলনায়করাই এ ধরনের ঘৃণ্য ও জঘন্য হত্যকান্ড চালিয়েছে।” ইতিহাসের সেই ‘মানবতাবিরোধী খলনায়করা’ এখনও ষড়যন্ত্র অব্যাহত রেখেছে তাই সবাইকে সতর্ক থাকার আহ্বান জানানো হয়।
সংগটনের সভাপতি আব্দুল ওয়াদুদ এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আহমেদ আবুল লেইসের সঞ্চালনায় এতে প্রধান অথিতি হিসেবে উপস্হিত ছিলেন প্রবীন আওয়ামীলীগ নেতা ও বিশিস্ট সমাজকর্মী সৈয়দ গোলাম রব্বানী ।
শুরুতেই পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন সংগটনের কোষাধ্যক্ষ আব্দুল বাতিন। বক্তব্য রাখেন ইমিগ্রেশন বিষয়ক সম্পাদক জোবায়েল আহমদ, যুগ্ম সাধারন সম্পাদক আব্দুল হামিদ।

এতে আরো উপস্হিত ছিলেন ইপসুইচ এন্ড সাফোক আওয়ামীলীগ সহ সভাপতি সিরাজ আলী, সহ সভাপতি ফয়েজ আহমদ, সহ সভাপতি আব্দুর রহিম ,সহ সভাপতি গোলাম আম্বিয়া,যুগ্ম সাধারন সম্পাদক আব্দুল বাছিত লিমন,যুগ্ম সাধারন সম্পাদক আলী হোসেন,সাংগঠনিক সম্পাদক সাদেক হোসেন বাচছু,বিজ্ঞানও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রুহুল আমিন শাহীন,মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আস্কন্দর আলী,শিল্প ও বানিজ্য সম্পাদক ছমিরুল হক মিন্টু, আওয়ামীলীগ নেতা আখলাকুর রহমান সহ অনেকেই।

পরিশেষে জাতীর পিতা বঙ্গবন্ধু সহ জাতীয় চার নেতার আত্বার মাঘফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন ইপসুইচ এন্ড সাফোক আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক আশকর আলী। রিপোর্ট আবুল লেইস