ড্র করেও নকআউট পর্বে বার্সা, হেরেছে লিভারপুল

29

স্পোর্টস ডেস্ক: উয়েফা চ্যাম্পিয়নস লিগে গতকাল খুব একটা ভালো কাটেনি স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার। ইন্টারের মাঠে তাদের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে। অবশ্য এই ড্রয়েও নকআউট পর্বে পৌঁছে গেল কাতালান ক্লাবটি। দিনের আরেক ম্যাচে ইতালিয়ান ক্লাব নেপোলির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ফ্রেঞ্চ জায়ান্ট পিএসজি। তবে বেলগ্রেডের কাছে হেরে গেল লিভারপুল। বরুশিয়া ডর্টমুন্ডকে হারাল অ্যাথলেটিকো মাদ্রিদ।

গতকাল মঙ্গলবার রাতে বার্সেলোনা-ইন্টার মিলান ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য ছিল। দ্বিতীয়ার্ধের ৮৩ মিনিটে গোলের দেখা পায় বার্সা। স্প্যানিশ চ্যাম্পিয়নদের এগিয়ে দেন মালকম। অবশ্য ৮৭ মিনিটে ইকার্দির গোলে সমতায় ফেরে ইতালিয়ান ক্লাবটি।

অবশ্য প্রথম লেগে ২-০ গোলে জিতেছিল বার্সেলোনা। তাই এই ড্রয়েও চ্যাম্পিয়নস লিগে সবার আগে শেষ ষোলোয় উঠে গেল তারা। ১০ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পরের পর্বে ওঠে তারা।

একই দিনে নেইমারের পিএসজি ১-১ গোলে ড্র করল নেপোলির সঙ্গে। দুই দল লেগেও ড্র করেছিল, ২-২ ড্র গোলে। এই ড্রয়ে ‘সি’ গ্রুপ থেকে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে নেপোলি। গ্রুপের অন্য ম্যাচে বেলগ্রেডের কাছে ২-০ গোলে হারেও চার ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইংলিশ ক্লাবটি । তবে মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে থাকায় পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে রয়েছে তারা। আর ৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে পিএসজি।

অবশ্য বেলগ্রেডকে প্রথম লেগে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছিল লিভারপুল। তবে দ্বিতীয় লেগে দারুণ জয় পায় সার্বিয়ান ক্লাবটি। চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে সার্বিয়ান ক্লাবের এটি প্রথম জয়।

‘এ’গ্রুপের ম্যাচে অ্যাথলেটিকো মাদ্রিদ ২-০ গোলে সহজেই হারিয়েছে বরুশিয়া ডর্টমুন্ডকে। দলটির জয়ে দুটি গোল করেন সল নিগ ও অ্যান্তোনিও গ্রিজম্যান। এই জয়ে সুবাদে অ্যাথলেটিকোর সংগ্রহ ৯ পয়েন্ট। সমান পয়েন্ট নিয়েও ডর্টমুন্ড মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থেকে প্রথম স্থানে।