লুটনে বিবিবিএফ এর এওয়ার্ড বিতরনী অনুষ্টানে সম্পন্ন

213

ওয়ানবাংলানিউজ: সমাজ অথবা যেকোন একটি কমিউনিটিকে এগিয়ে নিতে হলে রাষ্ট্রের পাশাপাশি সাংগঠনিক উদ্যোগের বিকল্প নেই, যার উৎকৃষ্ট প্রমাণ ব্রিটিশ বাংলাদেশী বিজনেন্স ফোরাম (বিবিবিএফ) ইউকে।

বৃটেনের এ্যাথনিক বাংলাদেশী কমিউনিটির ব্যবসা বানিজ্য, শিক্ষা, প্রশিক্ষন ও সামাজিক উন্নয়নের লক্ষ্যে ইষ্ট অব ইংল্যান্ড রিজিওনে ২০০৮ সালে কয়েকজন উদ্যোমী মানুষের প্রচেষ্টায় যাত্রা শুরু করে ব্রিটিশ বাংলাদেশী বিজনেন্স ফোরাম (বিবিবিএফ) ইউকে। প্রতিষ্টার পর থেকে বহুমুখী কল্যাণকর কর্মকান্ডের মাধ্যমে সংগঠনটি সকল মহলের প্রশংসা কুড়াতে সক্ষম হয়। গেল ৯ অক্টোবর লুটনের ক্রিসেন্ট হলে বিবিবিএফ তৃতীয় ্এওয়ার্ড বিতরনী অনুষ্টানে বক্তারা এঅভিমত ব্যক্ত করেন।

বক্তারা বলেন সংগঠনটির প্রতিষ্টাতাদের মধ্যে রেষ্টুরেনট, টেকওয়ে, গ্রোসারী ব্যবসী সহ শিক্ষাবিদ সটিসিটর ও একাউনটেন্টরা জড়িত রয়েছেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় বিবিবিএফ আজ এপর্য্যায়ে এসেছে।

দিন দিন এর যেমন সদস্য সংখ্যা বাড়ছে, বাড়ছে কাজের পরিধিও বর্তমানে সমগ্র বৃটেন জুড়ে ২০০০ হাজারেরও বেশী ব্যবসায়ী এর সাথে জড়িত রয়েছেন। সংগঠনের প্রেসিডেন্ট ফয়সল আহমদ, সেক্রেটারী জেনারেল সেলিব্রেটি শেফ অলি খান, টেজারার শামসুল আলম মাখনের সার্বিক তত্বাবধানে ও জনপ্রীয় উপস্থাপক মিনারা মেঘনা উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত এওয়ার্ড বিতরনী অনুষ্টানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ভিয়ন্ড ট্রেইলর- হাই শারীফ অব বেডফোর্ডশায়ার, লর্ড বিল ম্যাকেঞ্জি, বিসিএ প্রেসিডেন্ট মোহাম্মদ মোস্তফা কামাল ইয়াকুব, বিবিসিএ’র প্রেসিডেন্ট ইয়াফর আলী, বিবিসিএ’র সেক্রেটারী শাহানুর খান, বিসিএ’র চীফ ট্রেজারার সাইদুর রহমান বিপুল, রয়েল বারা অব উইন্ডসর কাউন্সিলের কাউন্সিলার শামসুল ইসলাম সেলিম, সিওয়াইসিডি’র এমডি বব বার্টন, কিংফিশার বিয়ারের সি-ই-ও ডামন সোয়াব্রিক, টিভি ওয়ানের এমডি গোলাম রসুল, কমিউনিটি নেতা আবুল হোসেন চৌধুরী, মলভ্যালী ডিষ্ট্রক কাউন্সিলের ডেপুটি চেয়ার কাউন্সিলার জাহাঙ্গির হক, বেন্ট কাউন্সিলের সাবেক মেয়র কাউন্সিলার পারভেজ আহমেদ, লুটন কাউন্সিলের সাবেক মেয়র কাউন্সিলার তাহির খান, কাউন্সিলার তারেক চৌধুরী, অবসর প্রাপ্ত শিক্ষক বারবারা ঘোষ, আশুক আহমদ এমবিই, শহীর উদ্দিন মিন্টু এলবিসি ও শাহরিয়ার আহমদ শুমন এলবিসি। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পন্সর কমিটির প্রধান এম আর চৌধুরী রুহুল, এওয়ার্ড কমিটির প্রধান ফিরোজুল হক. আপ্যায়ন কমিটির পক্ষে মালিক উদ্দিন, খলিলুর রহমান, ও ছুরুক মিয়া ও প্রকাশনা কমিটির প্রধান এবং সংগঠনের প্রেস এন্ড পাবলিসিটি সেক্রেটারী মোহাম্মদ মজনু প্রমুখ।

এবছর বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্যে সংগঠনের পক্ষ থেকে মোট ২১টি এওয়ার্ড প্রদান করা হয়- এর মধ্যে ২০১৭ সালের জিসিএসই পরীক্ষায় উত্তীর্ন ১২ কৃতি শিক্ষার্থীকে এ্যাচিভমেন্ট এওয়ার্ড প্রদান করা হয় এওয়ার্ড প্রাপ্তরা হলোঃ-আমব্রিন খানম, আম্মারা আহমেদ, আনজুমান শাহ মোস্তফা, মাসুমা আক্তার, মোহাম্মদ চৌধুরী, মোহাম্মদ দিলওয়ার হোসাইন, মোহাম্দ নাভেল হোসাইন, রিজওয়ান তাছমিন উদ্দিন, শামীমা আক্তার ,মাহিসা জান্নাত, আনিসা হোসাইন, এবং সরকারী বৃত্তি নিয়ে ইটন কলেজে উচ্চশিক্ষার জন্যে চান্স পাওয়া কৃতি শিক্ষার্থী মোঃ আববিদুর রহমান। এছাড়া এলেভেল পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থী ,নুমা খানম এবং আল হিকমা স্কুলের তিন জন আলিমাকে এ্যাচিভমেন্ট এওয়ার্ড প্রদান করা হয় তারা হলেন, আবিদা খানম , মোসাম্মৎ তাছমিয়া মুসলেহা ,রহিমা চৌধুরী।

অন্যান্য ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় এবছর যেসব ব্যাক্তি ও প্রতিষ্টানকে এওয়ার্ড প্রদান করা হয় তাদের মধ্যে বেষ্ট ট্রেভেল অব দ্য ইয়ার ‘‘এয়ার এক্সপেস লুটন ব্রাঞ্চ’’, বেষ্ট রেষ্টুরেন্ট অব দ্য ‘‘ইয়ার কারি গার্ডেন ডান্সটেবল’’, বেষ্ট টেকওয়ে অব দ্য ইয়ার ‘‘এইচ-বি কারি লুটন’’, বেষ্ট শেফ অব দ্য ইয়ার ‘‘মোহাম্মদ মোস্তফা বাফেলো গ্রীল লুটন’’ বেষ্ট হোলসেল অব দ্য ইয়ার এ-‘‘কে গ্রুপ লুটন’’। বিবিবিএফ আয়োজিত এওয়ার্ড অনুষ্টানকে সফল করতে এবছর যে সব প্রতিষ্টান পন্সর করেছে তারা হলোঃ- পিকল কোয়ালিটি সিডর, লায়ন লাগার, এয়ার এক্সপ্রেস টেভেল এজেন্সী, কাওছার এন্ড কোম্পেনী চার্টার একাউনটেন্ট, ট্রেনিং ফর ইউ, আ্যাপ ট্রেভেল নেট, সিম্পলী মুভ (লেটিং এজেন্সী), এ-ওয়ান ফ্রোজেন ফুড, এ-কে গ্রুপ হোলসেল ক্যাশ এন্ড কারি, এস এ এন্ড কোম্পেনী চার্টার একাউনটেন্ট, বেঙ্গল ফুড (ফ্রোজেন ফুড সাপ্লায়ার),লিটন লন্ড্রী, সামাদ ওয়ারজিস সার্ভিস । মিডিয়া পার্টনার টিভি-ওয়ান এবং চ্যারিটি পার্টনার হিসেবে লুটন ব্রিটিশ বাংলাদেশী হ্যাল্পিং হ্যান্ড এলবিবিএইচএইচ।