সিলেট নগরীতে হকার উচ্ছেদ অভিযান

78

সিলেট প্রতিনিধি: সিলেট নগরীতে অবৈধভাবে দখলকৃত ফুটপাত থেকে হকারদের উচ্ছেদ অভিযান অব্যাহত রেখেছে সিলেট সিটি কর্পোরেশন। এ সময় বিভিন্ন দোকান ও লেগুনা গাড়ির উপর জরিমানা করা হয়।

মঙ্গলবার (১০ অক্টোবর) সকাল ১১টায় নগর ভবনের সামনে থেকে উচ্ছেদ অভিযান শুরু হয়ে নগরীর সুরমা মার্কেট, ক্বিন ব্রিজ, বন্দরবাজার হয়ে জিন্দাবাজার ঘুরে নগর ভবনের সামনে এসে শেষ হয়। এ সময় বিভিন্ন দোকান ও লেগুনা গাড়ির উপর জরিমানা করা হয়।

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে পরিচালিত অভিযানে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও সিলেট চেম্বার অব কমার্স প্রতিনিধিরা অংশ নেন।

অভিযান পরিচালনা কালে উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদী, কাউন্সিলর মো. রাজিক মিয়া, কাউন্সিলর ছয়ফুল আমিন বাকের, কাউন্সিলর এবিএম জিল্লুর রহমান উজ্জ্বল, দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি খন্দকার শিপার আহমদ, পরিচালক জিয়া উল হক জিয়া, পরিচালক নরুল ইসলাম, সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শরিফুজ্জামান, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

অভিযান পরিচালনাকালে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, নগরীর প্রধান প্রধান সমস্যার মধ্যে একটি হচ্ছে ফুটপাত দখল। এই সমস্যা সমাধানের লক্ষ্যে গুরুত্ব সহকারে কাজ করে যাচ্ছে সিলেট সিটি কর্পোরেশন।

তিনি আরো বলেন, ফুটপাত দখল করে অবৈধভাবে ব্যবসা-বাণিজ্য পরিচালনা করা হচ্ছে। যার কারণে ফুটপাত দিয়ে চলাচল করতে নগরবাসীদের পড়তে হচ্ছে নানা বিড়ম্বনায়। বিঘ্নিত হচ্ছে জনগণের সার্বিক নিরাপত্তা। তাই নগরীর জনগণের স্বার্থে ফুটপাত অবৈধ দখলদার মুক্ত করতে সহযোগিতা করার আহবান জানান মেয়র।