ইসরাইল বিরোধী মন্তব্য করায় কাউন্সিলর নাজির আহমদের লেবার পার্টির সদস্যপদ সাময়িকভাবে স্থগিত

1743

ইহুদি রাষ্ট্র ইসরাইল বিরোধী মন্তব্য করায় যুক্তরাজ্যে ডেপুটি স্পিকার কাউন্সিলর ব্যারিস্টার নাজির আহমদের লেবার পার্টির সদস্যপদ সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। তিনি লন্ডন নিউহাম কাউন্সিলের লিটল ইলফোর্ড ওয়ার্ড থেকে বিপুল ভোটে নির্বাচিত সদস্য। ইসরাইল জেরুজালেমে আল-আকসা মসজিদ ধ্বংস করার চেষ্টা করছে- এমন মন্তব্য করে তিনি তার সদস্যপদ সাময়িকভাবে হারান।

এর আগে দেশটির অনেক রাজনীতিবিদ ও জনপ্রতিনিধি ইসরাইল বিরোধী মন্তব্য করে সদস্যপদ হারিয়েছেন।

বাংলাদেশি বংশোদ্ভূত ব্যারিস্টার নাজির আহমদ ২০১৭ সালের ১৭ই ডিসেম্বর ও ২৩শে ডিসেম্বর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গ্রাফিটি শেয়ার করেন। পোস্টে তিনি ইসরাইলকে মার্কিন যুক্তরাষ্ট্রে স্থানান্তরসহ বিভিন্ন পরামর্শ দেন। যা জুইস নিউজে ও নিউহাম রেকর্ডারে রিপোর্ট করা হয়েছে। পোস্টের ৩ বছর পর ইংল্যান্ডে আইন পেশা ও সামজিক কর্মকাণ্ডে নিয়োজিত সিলেটের এই কৃতিসন্তানের লেবার পার্টির সদস্যপদ সাময়িকভাবে স্থগিত করা হলো।
উল্লেখ্য, তিনি কাউন্সিলর ও ডেপুটি স্পিকার পদে যথারীতি বহাল আছেন। এ পদগুলো স্থগিত বা এগুলো থেকে বরখাস্ত করার এখতিয়ার কোন রাজনৈতিক দলের নেই।

কাউন্সিলার নাজির আহমদ গত ফেব্রুয়ারী তার আইনী পেশা ও কমিউনিটিতে অবদানের জন্য ফ্রিডম অফ দ্যা সিটি অফ লন্ডন সম্মাননায় ভূষিত হন।
তিনি ২০১৮ সালের কাউন্সিল নির্বাচনে তার ওয়ার্ড থেকে সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হন।