বিশ্বনাথে দারুচ্ছুন্নাহ্ মাদ্রাসায় নতুন কমিটির দায়িত্বগ্রহণ ও বই বিতরণ”

267

ওয়ানবাংলানিউজ ডেস্ক: সিলেটের বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের দৌলতপুর দারুচ্ছুন্নাহ দাখিল মাদ্রাসার ২০২১-২২ সনের নতুন পরিচালনা কমিটির দায়িত্বগ্রহণ ও বই বিতরণ সম্পন্ন করা হয়েছে।

নতুন পরিচালনা কমিটির দায়িত্বগ্রহণ ও বই বিতরণ ছাড়াও নবগঠিত পরিচালনা কমিটির সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী হাজী মখলিছুর রহমানের সৌজন্যে এলাকার মুর্দেগানদের ইছালে সওয়াব এবং দেশ ও বিদেশে অবস্থানরত সকল প্রবাসীদের মঙ্গল কমানা করে খতমে কুরআন, মিলাদ ও দোয়া মাহিফিল অনুষ্টিত হয়েছে এবং নতুন কমিটির উদ্যোগে একটি উপদেষ্টা কমিটি ঘটন করা হয়।

গত রোববার (৩জানুয়ারি) বিকেলে মাদ্রাসা মিলনায়তনে পৃথক অনুষ্ঠানের মধ্যদিয়ে নতুন কমিটির দায়িত্বগ্রহণ, শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ, খতমে কুরআন, মিলাদ ও দোয়া মাহিফিল অনুষ্টিত হয়।পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আমির আলী।

বক্তব্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার দেশের শিক্ষার উন্নয়নে গুরুত্বপুর্ন অবদান রেখে যাচ্ছে। বছরের প্রথম দিনেই বিশ্বনাথ সহ সারা দেশের সকল দলের সকল মানুষের ছেলে মেয়েদের (শিক্ষার্থীর) হাতে হাতে আমরা বিনামূল্যে পাঠ্য বই তুলে দিতে পেরেছি।প্রবাসীদের উদ্যেশ্যে তিনি বলেন, দৌলতপুর এলাকার প্রবাসীদের সহযোগীতায় ‘দৌলতপুর দারুচ্ছুন্নাহ দাখিল মাদ্রাসা’র ব্যাপক উন্নয়ন হয়েছে। তাদের কষ্টার্জিত অর্থের বিনিময়ে মাদ্রাসা প্রতিষ্টার পর থেকে এলাকার শিক্ষার্থীরা দ্বীনি শিক্ষার আলোয় আলোকিত হয়ে উঠছে।মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি ও ভূমিদাতা আলহাজ্ব মখলিছুর রহমানের সভাপতিত্বে এবং মাদ্রাসা শিক্ষক মাওলানা মো. ইমাদ উদ্দিনের সঞ্চালনায় সভার শুরুতে মাদ্রাসার উন্নয়নসহ সকল বিষয়াদি নিয়ে বক্তব্য রাখেন, মাদ্রাসা সুপার মাওলানা মো. সাহাব উদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন, নবগঠিত মাদ্রাসা পরিচালনা কমিটির সহ-সভাপতি ও প্রাক্তণ মেম্বার কুটি মিয়া, সাধারণ সম্পাদক মো: আব্দুল ফাত্তাহ চৌধুরী, শিক্ষানুরাগী সদস্য মো. আশরাফুল ইসলাম সুহেল, কার্যনিবাহী সদস্য আলা মিয়া, মানিক মিয়া, লুৎফুর রহমান, সমাজসেবক ও প্রাক্তণ মেম্বার আকবর আলী মিলন, আহমদ হোসেন জামাল, মনির আলী, মফজ্জুল খান, মকবুল হোসেন, তফজ্জুল হোসেন, মাওরানা জহিরুল ইসলাম, মাওলানা আব্দুল আজিজ, মালানা হাবিবুর রহমান, রুহেল আহমদ কালু, আবু তাহের, জামাল আহমদ, ইসলাম মিয়া, ময়না মিয়া প্রমুখ। এছাড়াও পৃথক সভায় দৌলতপুর, হাসনাজি ও পাড়–য়া ৮ টি জামে মসজিদের ১৬জন ইমাম ও মোয়াজ্জিন উপস্থিত ছিলেন।প্রসঙ্গত, ২০২০ সালের ২৮ ডিসেম্বর দৌলতপুর দারুচ্ছুন্নাহ দাখিল মাদ্রাসার (২০২১-২২ সনের) নতুন পরিচালনা কমিটি গঠন করা হয়। এতে বিশিষ্ট শিক্ষানুরাগী,ভূমি দাতা , আলহাজ্ব মখলিছুর রহমানকে সভাপতি ও মো. আব্দুল ফাত্তাহ চৌধুরীকে সাধারণ সম্পাদক করে ১৩ সদস্য কমিটি গঠন করা হয়।

১.সভাপতি হাজী মোঃমখলিছুর রহমান ২.সহ-সভাপতিঃ কুটি মিয়া
৩.সাধারণ সম্পাদক মোঃআব্দুল ফাত্তাহ চৌধুরী ৪.সহ-সাধারণ সম্পাদক হাফেজ মোঃজাহেদুল ইসলাম (জুয়েল).
৫.কোষাধ্যক্ষ ক্বারী মোঃআব্দুস সালাম(সুহেল), ৬.অর্থদাতা সদস্য হাজী মোঃআরিফ উল্লাহ সিতাব, ৭.ভবনদাতা সদস্য হাজী মোঃনুর ইসলাম খাঁন ৮.শিক্ষানুরাগী সদস্য মোঃ আশরাফুল ইসলাম খাঁন (সুহেল), ৯.অভিভাবক সদস্য মোঃআলা মিয়া (উত্তরদৌলতপুর/হাসনাজি), ১০.অভিভাবক সদস্যঃ মোঃলুৎফুর রহমান (পাড়ুয়া), ১১.অভিভাবক সদস্যঃমোঃমানিক মিয়া, ১২.অভিভাবক সদস্যঃমোঃআওলাদ মিয়া, ১৩.শিক্ষক প্রতিনিধি মাওঃ সাহাব উদ্দিন (সুপারিনটেনডেন্ট )।
এদিকে নব গঠিত কমিটি প্রথম কার্য দিবসে ৯ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি গঠন করা হয়। উপদেষ্টা হলেন যথাক্রমে (১) জনাব মোঃ আমির আলী(চেয়ারম্যান ৫নং দৌলতপুর ইউপি),(২)জনাব মোঃ মনির উদ্দিন চৌধুরী(দৌলতপুর),(৩) জনাব মোঃআবুল খয়ের চৌধুরী(দৌলতপুর),(৪) জনাব হাজী মোঃজিল্লুল হক(বাহাড়া-দুবাগ) (৫) জনাব হাজী মোঃআব্দুর রউফ(দৌলতপুর), (৬) জনাব মোঃআজম আলী(দৌলতপুর),(৭) কলামিস্ট জনাব মোঃ সীতাব আলী(দৌলতপুর),(৮) জনাব হাজী মোঃ তাহির আলী(দৌলতপুর),(৯) জনাব মোঃবাবুল মিয়া মাস্টার(পাড়ুয়া)।