ইংল্যান্ডে বিয়ের অতিরিক্ত অতিথি: দু’টি অনুষ্ঠানে ২০ হাজার পাউন্ড জরিমানা

11078

ওয়ানবাংলানিউজ: ইংল্যান্ডে পৃথক পৃথক স্থানে অনুষ্ঠিত বিয়ের অনুষ্ঠানে অতিরিক্ত অতিথি থাকায় ভেন্যু মালিকদের ২০ হাজার পাউন্ড জরিমানা করা হয়েছে। গত সোমবার থেকে ইংল্যান্ডে বিয়ের অনুষ্ঠানে অতিথির সংখ্যা সর্বোচ্চ ১৫ জন করা হয়েছে। কারোনা পরিস্থিতির কারনে এর আগে ছিলো ৩০ জন।

বিবিসি জানায় ম্যানচেস্টারে করোনভাইরাস নিয়ম লঙ্ঘনের দায়ে বিয়ের আয়োজককে দশ হাজার পাউন্ড জরিমানা করা হয়েছে । নগরীর লংসসাইটের সামনে একটি বিয়ের পার্টির আয়োজনের খবর পুলিশকে জানানো হয়। খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে দেখতে পায় প্রায় ৭০ জনের মতো অতিথি সেখানে উপস্থিত।

পুলিশ কর্মকর্তারা বলেন, প্রথমে অতিথিরা ম্যানচেস্টার ভেন্যু ছেড়ে যেতে অস্বীকার করেন। পুলিশ কর্মকর্তা ক্রিস হিল বলেন: “জনস্বাস্থ্যের কথা বিবেচনা না করে এই ধরনের আয়োজন একেবারেই অগ্রহযোগ্য । তাই সর্বোচ্চ শাস্তি প্রদান করা ছাড়া আমাদের কোন বিকল্প পন্থা ছিল না।

অন্যদিকে ম্যানচেস্টার সিটি কাউন্সিলের কার্যনির্বাহী সদস্য কাউন্সিলর রাব নওযাজ আকবর বলেন”আইনশৃঙ্খলা বাহিনি যা করেছে তা অনুষ্ঠানের আয়োজকের জন্য প্রাপ্য ছিল ।এইদিকে এবারই প্রথম কোন ঘটনা যেখানে সর্বোচ্চ জরিমানা শাস্তির বিধান কার্যকর করা হয়েছে ।

এদিকে ওয়েস্ট মিডল্যান্ডের টেলফোর্ড এর এক ভেন্যুকে ১০ হাজার পাউন্ড জরিমানা করা হয়েছেন। এখানেও কভিড আইন লংঘন করে বিয়ের অনুষ্ঠানে ১২০ জন অতিথি উপস্থিত ছিলেন প্রমান পাওয়ায় জরিমানা করা হয়। শুক্রবার বিকাল সাড়ে ৪টায় টেলফোর্ডের স্টাফর্ড পার্কের ভেন্যুতে এই অনুষ্ঠান হয়।

ওয়েস্ট মার্সিয়া পুলিশ জানায় খুবই স্বল্প সংখ্যক মানুষ নিয়ম অমান্য করছেন। পুলিশ উপস্থিত হওয়ার পরে সমস্ত অতিথি ঘটনাস্থল ত্যাগ করেন। ফলে তাদেরকে কোন নিদিষ্ট পরিমান জরিমানা করা হয়নি।