ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ করোনাভাইরাসে আক্রান্ত

251

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আস্থাভাজন প্রভাবশালী এই বিজেপি নেতা রোববার নিজেই টুইট করে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর জানিয়েছেন।

৫৫ বছর বয়সী অমিত সেখানে লিখেছেন, প্রাথমিক উপসর্গ দেখা দেওয়ায় তিনি নমুনা পরীক্ষা করিয়েছিলেন। রিপোর্টে করোনাভাইরাস পজিটিভ এসেছে।

“গত কয়েক দিনে যারা আমার সংস্পর্শে এসেছেন, তাদের সবাইকে আইসোলেশনে থাকতে এবং পরীক্ষা করাতে অনুরোধ করছি।” এনডিটিভি জানিয়েছে, দিল্লির কাছে গুরুগ্রামের মেদান্ত সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি অমিত শাহ জানিয়েছেন, তার শারীরিক অবস্থা ‘ভালো’। তবে চিকিৎসকদের পরামর্শে তিনি হাসপাতালে ভর্তি হয়েছেন।

করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যায় বিশ্বের তৃতীয় অবস্থানে থাকা ভারতে গত এক দিনে ৫৪ হাজার নতুন রোগী শনাক্ত হয়েছে। বিশ্বের দ্বিতীয় বৃহৎ জনসংখ্যার দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১৭ লাখ ছাড়িয়ে গেছে।

প্রাণহানির সংখ্যায় যুক্তরাষ্ট্র, ব্রাজিল, ব্রিটেন ও মেক্সিকোর পরের অবস্থানে থাকা ভারতে এ পর্যন্ত ৩৭ হাজার ৪৫২ জনের প্রাণ কেড়ে নিয়েছে এ ভাইরাস।

করোনাভাইরাস নিয়ন্ত্রণে ভারত সরকারের যে দপ্তরগুলোকে সামনে থেকে লড়তে হচ্ছে, তার মধ্যে অমিত শাহের স্বরাষ্ট্র মন্ত্রণালয় একটি। সাম্প্রতিক সময়ে তাকে বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিতে দেখা গেছে। কয়েক দিন আগে তিনি মন্ত্রিসভার বৈঠকেও যোগ দিয়েছিলেন।

অমিত শাহ গত কয়েক দিনে প্রধানমন্ত্রী মোদীর সংস্পর্শে এসেছিলেন কি না, তা নিয়েও জল্পনা রয়েছে ভারতীয় সংবাদমাধ্যমে।

তাছাড়া এমন এক সময়ে তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে গেলেন, যখন অযোধ্যার বিতর্কিত ভূমিতে রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপনের মাত্র তিন দিন বাকি।

আগামী ৫ অগাস্ট ওই অনুষ্ঠানে উপস্থিত থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীরও মন্দিরের ভূমি পূজায় অংশ নেওয়ার কথা রয়েছে।