বাংলাদেশে করোনায় আরো ৪১ জনের মৃত্যু: ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ৩,৭৭৫ জন

73

ওয়ানবাংলানিউজ ডেস্ক: বাংলাদেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৪১ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়েছেন আরো ৩ হাজার ৭৭৫ জন। দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো এক লাখ ৪৯ হাজার ২৫৮ জন। মোট মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ৮৮৮ জনে।

আজ বুধবার দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬ হাজার ৮৯৮টি এবং পরীক্ষা করা হয়েছে পূর্বের মিলে ১৭ হাজার ৮৭৫টি। শনাক্তের হার ২১.১২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৪৮৪ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৬২ হাজার ১০২ জন। সুস্থতার হার ৪১.৬১% এবং মৃত্যুর হার ১.২৬ শতাংশ।

বয়স বিশ্লেষণে জানা যায়, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে চারজন, ৪১-৫০ পাঁচজন, ৫১-৬০ ১২ জন, ৬১-৭০ ১১ জন, ৭১-৮০ সাতজন, ৮১-৯০ একজন এবং ১০০ বছরের একজন।

মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ৩৮ জন ও নারী তিনজন। এদের মধ্যে সর্বোচ্চ ১৭ জন চট্টগ্রাম বিভাগের। এরপরই রয়েছে ঢাকা বিভাগ (১৩ জন)।

হাসপাতালে মারা গেছেন ২৩ জন এবং বাড়িতে ১৮ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৯৫৫ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ৫৫৫ জনকে।

৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার কথা জানায় সরকার।

১৮ মার্চ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয়।
সূত্র: নয়া দিগন্ত