বিশ্বনাথে ৪০ ভিক্ষুককে পুনর্বাসন করল উপজেলা প্রশাসন

65

বিশ্বনাথ প্রতিনিধি: সমাজে ভিক্ষাবৃত্তি বন্ধ ও তাদের কর্মসংস্থান সৃষ্টির করার লক্ষ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সারা দেশের ন্যায় সিলেটের বিশ্বনাথে ৪০ জন ভিক্ষুককে পুনর্বাসন করছে উপজেলা প্রশাসন। শনিবার (২৭জুন) বিকেলে উপজেলা বিআরডিবি মিলনায়তনে আনুষ্টানিকভাবে পুনর্বাসন-২০ কার্যক্রমের উদ্বোধন করেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক মোঃ কামরুজ্জামান।
উপজেলার ৮ ইউনিয়নে থাকা ভিক্ষুকদের মধ্যে বাছাইকৃত ৪০ জনকে এবছর পুনর্বাসন করা হবে। উদ্বোধনী দিনে ৫ জন ভিক্ষুককে ২টি করে ছাগল ও ভেড়া প্রদান করা হয়। পাঁচজনের মধ্যে ৩ জন ভিক্ষুককে ২টি করে ৬টি ছাগল এবং অপর দু’জন ভিক্ষুককে ২টি করে ৪টি ভেড়া দেওয়া হয়। আর এ সপ্তাহের মধ্যেই বাছাইকৃত অপর ৩৫ জন ভিক্ষুককে কর্মসংস্থান তৈরীর জন্য তাদের নিজেদের চাহিদা মতো ‘ফলের দোকান, মোদি দোকান, সুটকির দোকান, সেলাই মেশিন, রিক্সা বা ভ্যান’ প্রদান করা হবে।
ভিক্ষুকদের পুনর্বাসনের লক্ষ্যে ছাগল ও ভেড়া বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্বনাথ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, সাংবাদিক জাহাঙ্গীর আলম খায়ের, উপজেলা আমার একটি বাড়ি, আমার খামার প্রকল্পের মাঠ সহকারী ঝন্টু কান্ত দে, ফুলন সরকার, বিজয় চন্দ ও সূচনা প্রকল্পের ম্যানেজার মোসাব্বির হোসেন প্রমুখ।