টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের আহ্বান নিরাপদে ঈদ উদযাপন করুন জমায়েত হবেন না

282

ওয়ানবাংলানিউজ: টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়া রোধ করার স্বার্থে সর্বাবস্থায় সামাজিক দূরত্ব বজায় রাখতে বাসিন্দাদের প্রতি অনুরোধ জানানো হয়েছে। এক বিজ্ঞপ্তিতে বলা হয়, আমরা জানি যে, পবিত্র রামাদান মাস শেষ হয়ে আসার প্রেক্ষিতে আমাদের অনেক বাসিন্দা এই উইকেন্ডে ঈদ উদযাপনের প্রস্তুতি নিচ্ছেন। অনুগ্রহ করে এটা স্মরণ রাখুন যে, করোনাভাইরাসের বিস্তার রোধ করতে সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশনাগুলো এখনো কার্যকর হয়েছে এবং দুই মিটার দূরত্ব অবশ্যই বজায় রাখতে হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মসজিদগুলো বন্ধ থাকায় আমরা সকলকে তাদের পরিবারের সদস্যদের সাথে নিজ নিজ বাড়িতে ঈদ উদযাপন করতে এবং ‘জুম’ এর মতো ভিডিও কলিং প্রযুক্তিগুলো ব্যবহার করে আত্মীয়-পরিজন, বন্ধুবান্ধবদের সাথে যোগাযোগ রাখতে অনুরোধ করছি। আমাদের পার্ক ও উন্মুক্ত স্থানগুলো ব্যায়াম ও বিশ্রামের জন্য খোলা থাকলেও, দয়া করে এগুলোকে প্রেয়ার বা নামাজের জন্য ব্যবহার করবেন না। দুই জনের বেশি লোকের জড়ো হওয়া এখনো আইনগতভাবে নিষিদ্ধ।

আমাদের যেসকল বাসিন্দা এবছরের রামাদান মাস নিরাপদে পালন করছেন, তাদেরকে ধন্যবাদ জানিয়ে কাউন্সিলের বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, যদিও এবারের রামাদান সম্পূর্ণ ভিন্ন এক অভিজ্ঞতার নিয়ে এসেছে, তথাপি এটা পরিস্কার যে, ইবাদত, প্রতিফলন বা ভাবনা, কমিউনিটি চেতনা ও দান অব্যাহত ছিলো গোটা টাওয়ার হ্যামলেটস জুড়েই। সবই নিরাপদ ও আনন্দময় ঈদ উদযাপন করুন – এটাই আমাদের প্রত্যাশা।

মুসলিম কাউন্সিল অব ব্রিটেনের (এমসিবি) ঈদ বিষয়ক নির্দেশিকা (https://mcb.org.uk/general/eid-al-fitr-2020/) সম্পর্কে অবহিত হওয়ারও পরামর্শ দেয়া হয়।