দেশে আরো ৫ করোনা রোগী শনাক্ত

122

ঢাকা সংবাদদাতা: দেশে গত ২৪ ঘণ্টায় আরো ৫ জন করোনা আক্রান্ত রোগীকে শনাক্ত করেছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আজ শুক্রবার নিয়মিত বিফ্রিংয়ে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক।
তিনি আরো জানান, নতুন পাঁচজন নিয়ে মোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬১তে। তবে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আজও কেউ মারা যাননি।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনার পরীক্ষা-নিরীক্ষার জন্য কিটের সংকট নেই। রাজধানীসহ সারা দেশে নমুনা পরীক্ষার ল্যাবরেটরির সংখ্যা বৃদ্ধি করা হয়েছে।
করোনা আক্রান্ত সন্দেহভাজন রোগীদের স্বপ্রনোদিত হয়ে বেশি বেশি করে নমুনা পরীক্ষা করতে সংশ্লিষ্ট ল্যাবরেটরিতে যোগাযোগের আহ্বান জানান মন্ত্রী। প্রয়োজন ছাড়া বাসাবাড়ি থেকে বের না হতে দেশবাসীকে অনুরোধ জানান তিনি।

২৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন জানিয়ে ডা. জাহিদ মালেক বলেন, সবার করোনা ভাইরাস পরীক্ষা করা খুবই জরুরি। সবাই পরীক্ষা করতে আসবেন। এতে নিজেদের পাশাপাশি পরিবারকেও সুরক্ষা দিতে পারবেন।
প্রাইভেট হাসপাতালগুলোতে কাজ কম হচ্ছে বলে জানিয়ে তিনি বলেন, এসময়ে পিছপা হওয়া উচিত না। চিকিৎসা করা উচিত।
বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয়েছে গত ৮ই মার্চ। ধীরে ধীরে সংক্রমণ বেড়েছে। সর্বশেষ হিসাবে করোনায় বাংলাদেশে আক্রান্তের সংখ্যা ৬১ জন। মারা গেছেন ৬ জন। এছাড়া সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ২৬ জন।