মৌলভীবাজারে লন্ডনফেরত নারীর মৃত্যু, ৫ বাড়ি লকডাউন

482

সিলেট সংবাদদাতা: মৌলভীবাজার সদর হাসপাতালে লন্ডনফেরত এক নারীর মৃত্যু হয়েছে। রোববার (২২ মার্চ) সকালে সদর হাসপাতালে ৬০ বছর বয়সী ওই বৃদ্ধার মৃত্যু হয়।

এ ঘটনায় আরেকজন অসুস্থ হয়েছেন। খবর পেয়ে সোমবার (২৩ মার্চ) দুপুরে ওই এলাকার পাঁচটি বাড়ি লকডাউন করেছে প্রশাসন। বিষয়টি নিশ্চিত করেছেন মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান।

স্থানীয় সূত্র জানায়, এক মাস আগে লন্ডন থেকে দেশে ফেরেন ওই বৃদ্ধা। রোববার সকালে হৃদরোগের কথা বলে মৌলভীবাজার সদর হাসপাতালে বৃদ্ধাকে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে পরীক্ষা না করেই তাড়াহুড়ো করে বৃদ্ধাকে শহরের একটি প্রাইভেট ক্লিনিকে নিয়ে যান স্বজনরা। সেখানে ইসিজি করে বৃদ্ধার মৃত্যুর বিষয়টি নিশ্চিত হন স্বজনরা। এরপর হাসপাতাল থেকে মরদেহ নিয়ে গোসল দিয়ে দাফন করা হয়। সেই সঙ্গে বিষয়টি গোপন রাখা হয়।

শহরের ওই প্রাইভেট ক্লিনিকের পরিচালক জানিয়েছেন, যখন আমাদের কাছে বৃদ্ধাকে নিয়ে আসা হয় তখন মৃত ছিল। আমরা ইসিজি করে ওই বৃদ্ধার মৃত্যুর বিষয়টি স্বজনদের নিশ্চিত করেছি। প্রতিবেশীরা জানিয়েছেন, ওই বৃদ্ধা করোনায় আক্রান্ত ছিলেন। এজন্য গোপনে দাফন সেরেছেন স্বজনরা। মৃত্যুর ৩৬ ঘণ্টা পর খবর পেয়ে পৌর শহরের কাশিনাথ রোডের বৃদ্ধার বাসাসহ আশপাশের পাঁচটি বাসা লকডাউন করে প্রশাসন।

প্রশাসন সূত্রে জানা যায়, ওই বৃদ্ধার মৃত্যু নিয়ে করোনার অভিযোগ উঠলে সোমবার সকালে জরুরি মিটিংয়ে বসেন সিভিল সার্জনসহ মৌলভীবাজের করোনা প্রতিরোধ কমিটি। পরে সভার সিদ্ধান্ত অনুযায়ী পাঁচ বাড়ি লকডাউন করা হয়।

এদিকে, মৃত্যু হওয়া বৃদ্ধার পাশের বাসায় একজন ইতালিফেরত ব্যক্তি অসুস্থ রয়েছেন। তবে বিষয়টি নিশ্চিত করতে পারেননি সিভিল সার্জন।

মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তউহীদ আহমদ কল্লোল বলেন, এ বিষয়ে এখন নিশ্চিত করে কিছু বলতে পারব না। বিষয়টি নিয়ে আমরা কাজ করছি। এ বিষয়ে নিশ্চিত হয়ে পরে জানানো হবে।

মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান বলেন, বৃদ্ধার মৃত্যুর পর আশপাশের পাঁচটি বাসা লকডাউন করা হয়েছে। এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে।