করোনাভাইরাস মোকাবিলায় হ্যামলেটস ট্রেনিং সেন্টারের পরিকল্পনা

550

ওয়ানবাংলানিউজ: হ্যামলেটস ট্রেনিং সেন্টার যুক্তরাজ্য এবং বিশ্বজুড়ে করোনাভাইরাস প্রাদুর্ভাবকে অত্যন্ত গুরুত্ব সহকারে পর্যবেক্ষণ করে আসছে। কয়েক সপ্তাহের মধ্যে, করোনাভাইরাস (COVID-19) বিশ্বজুড়ে শিক্ষা ব্যবস্থায় পরিবর্তন নিয়ে এসেছে । এই পরিবর্তনগুলি দীর্ঘমেয়াদে কীভাবে ক্লাসরুম বেইসড পড়ালেখায় পরিবর্তন করতে পারে তার একটি ঝলক দেয়।

আমরা শিক্ষার্থী ও স্টাফদের স্বাস্থ্য ও সুরক্ষা অত্যন্ত গুরুত্ব সহকারে নিই বলে আমরা যুক্তরাজ্য সরকার, এনএইচএস ইউকে এবং আমাদের এয়ার্ডিং বডিগুলির নির্দেশনা অনুসরণ করব।

এটি উপলব্ধ হওয়ার সাথে সাথে আমরা আরও যে কোনও পরামর্শ এবং নির্দেশনা প্রদান করব, তাই আমরা সবাইকে নিয়মিতভাবে সরকারি নির্দেশিকা পড়তে উৎসাহীত করি। পাবলিক হেল্থ ইংল্যান্ডের ওয়েবসাইটে করোনাভাইরাস সংক্রান্ত তথ্য পাওয়া যাবে।
আমরা ছাত্র এবং স্টাফদের আশ্বস্ত করতে চাই যে এই ভাইরাসটি আমাদের সেন্টারে অন্যদের লোকের কাছে পৌঁছে যাওয়ার ঝুঁকি কম এবং আমরা পাবলিক হেলথ ইংল্যান্ডের পরামর্শগুলি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি এবং যথাযথভাবে পরবর্তী দিক বিবেচনায় সরকারের নির্দেশিকা অনুসরণ করছি।
আমরা আমাদের ছাত্রদের করোনাভাইরাস ছড়িয়ে পড়া প্রতিরোধের সর্বোত্তম প্রতিরক্ষা হ্যান্ড হাইজিন অনুশীলনগুলি অব্যাহত রাখার পরামর্শ প্রদান করছি। আপনার যদি উচ্চ তাপমাত্রা থাকে বা একটি নতুন ক্রমাগত কাশি হয় তবে দয়া করে ৭ দিন বাড়িতে থাকার অনুরোধ করছি।
বাড়তি প্রদক্ষেপ হিসেবে আমরা আমাদের অনলাইন এবং ডিসট্যান্স লার্নিং শিক্ষা ব্যবস্থাকে আরও বাড়িয়েছি আমাদের দূরের শিক্ষার্থীদের একটা জনপ্রিয় দাবির কারণে। সুতরাং, আপনি যদি ভাবেন যে আপনি বা আপনি যে লোকদের সাথে বাস করছেন তাদের করোনা ভাইরাসের লক্ষণ রয়েছে তবে আমরা আপনাকে নিজের উদ্যোগে স্ব-বিচ্ছিন্ন বা পৃথকীকরণের পরামর্শ দিচ্ছি।

তবে, ট্রেনিং যদি অপরিহার্য হয় এবং ক্লাসরুমে আসতে যদি কেউ নিরাপদ মনে করেন না তবে তাদের জন্য সর্বোত্তম বিকল্পটি হ’ল আমাদের ডিস্টেন্স লার্নিং অথবা বা অনলাইন প্রোগ্রামটি বেছে নেওয়া কারণ আমরা আধুনিক প্রযুক্তির মাধ্যমে ইন্টারেক্টিভ শিক্ষা এবং শেখার কার্যক্রম ব্যবহার করি। ভিসার মেয়াদ উত্তীর্ন কিংবা ইমিগ্রেশন সংক্রান্ত জটিলতার সম্ভাবনায় যারা লাইফ ইন দ্য ইউ কে টেস্ট , এ ১ ইংলিশ ল্যাংগুয়েজ টেস্ট,এ ২ কিংবা বি ১ ইংলিশ ল্যাংগুয়েজ টেস্ট নিয়ে বেশি চিন্তিত তাদের খেত্রে বর্তমান সময়ের ডিসট্যান্স লার্নিং পোগ্রাম সময় উপযোগী বলে আমরা মনে করি।

JamalAhmed
জামাল আহমেদ
পরিচালক