হবিগঞ্জে বিদ্যালয় থেকে ছাত্রীকে তুলে নেয়ার চেষ্টা, ২ শিক্ষক আহত

92

সিলেট সংবাদদাতা: হবিগঞ্জের মাধবপুরে এক স্কুলছাত্রীকে বিদ্যালয় থেকে জোরপূর্বক তুলে নেয়ার চেষ্টা করেছে বখাটেরা। এ সময় বখাটেদের কবল থেকে স্কুলছাত্রীকে বাঁচাতে গিয়ে ২ সহকারী শিক্ষক আহত হয়েছেন।

এ ঘটনায় বিদ্যালয় পরিচালনা কমিটি ও এলাকাবাসী যৌথভাবে বৃহস্পতিবার একটি রেজুলেশন করে বখাটের বিরুদ্ধে ব্যবস্থা নিতে উপজেলা নিবার্হী কর্মকর্তার নিকট জমা দিয়েছেন।

বুধবার দুপুরে উপজেলার শিয়ালউড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

ইউনিয়ন পরিষদের সংরক্ষিত আসনের সদস্য ও ওই বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য রোকেয়া বেগম জানান, বুধবার দুপুরে বিদ্যালয়ে মিড ডে মিলের (মাধ্যহ্ন ভোজ) সময় শিয়ালউড়ি গ্রামের শিরু মিয়ার ছেলে শফিকুল ইসলাম ও মৃত আলী আহামদ মিয়ার ছেলে শাওন মিয়া বিদ্যালয়ে প্রবেশ করে এক ছাত্রীকে জোরপূর্বক তুলে নিয়ে যেতে চেষ্টা করে। এ সময় ওই শিক্ষার্থী চিৎকার শুরু করলে বিদ্যালয়ের সহকারী শিক্ষক তৌহিদ মিয়া ও আলী হোসেন শিক্ষার্থীকে উদ্ধার করতে গেলে বখাটেরা ২ শিক্ষকের ওপর হামলা করে পালিয়ে যায়।

অভিযুক্ত শফিকুল ইসলামের বাবা শিরু মিয়ার সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, ঘটনা সত্য নয়। বিষয়টি সমাধান হয়ে গেছে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি রৌশন আলী জানান, ২ বখাটের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পরিচালনা কমিটি ও এলাকাবাসী মিলে রেজুলেশন করা হয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাজুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাটি সহকারী শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলামকে অবগত করা হয়েছে এবং রেজুলেশনের কপিটি শিক্ষা অফিসে জমা দেয়া হয়েছে।

সহকারী শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করেছেন।

মাধবপুর উপজেলা নিবার্হী কর্মকর্তা তাসনূভা নাশতারানের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত করে ঘটনার সত্যতা পাওয়া গেলে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।