চাঁদে যাওয়ার জন্য নারীসঙ্গী খুঁজছেন যিনি

95

আন্তর্জতিক ডেস্ক: চাঁদে যাওয়ার সুযোগ পেয়েছেন জাপানের ধনকুবের ইউসাকু মাইজাওয়া। ৪৪ বছর বয়সী এই বিলিওনিয়ার স্টারশিপ নামের এক রকেটে করে করে চাঁদ সফরে যাচ্ছেন। এজন্য তিনি মনের মতো একজন নারী সঙ্গী খুঁজছেন বলে জানিয়েছে বিবিসি।

আমেরিকার মহাকাশ ভ্রমণের বেসরকারি সংস্থা স্পেস এক্স এই চাঁদ ভ্রমণের আয়োজন করেছে। ২০২৩ সাল নাগাদ তারা বেসামরিক লোকজনকে নিয়ে মহাকাশে অভিযান চালাবে। ১৯৭২ সালের পর চাঁদে এটি হবে মানুষবাহী রকেটের দ্বিতীয় অভিযান। তো এই অভিযানে শরিক হচ্ছেন জাপানের ধনী পোশাক ব্যবসায়ী ইউসাকু মাইজাওয়া। তবে তিনি একা নন, প্রেমিকাসহ চাঁদে যেতে চাইছেন। এজন্য তিনি একজন‘স্পেশাল’নারী খুঁজছেন।

তাছাড়া তিনি যে কেবল মহাশূন্য অভিযানের জন্যই সঙ্গী খুঁজছেন এমন নয়, তিনি আসলে একজন পারফেক্ট জীবনসঙ্গী খুঁজছেন। মনের মতো পাত্রীর খোঁজ পেতে ইতিমধ্যে নিজের ওয়েবসাইটে সঙ্গী চেয়ে একটি বিজ্ঞাপনও দিয়েছেন।

বিবিসি বলছে, সম্প্রতি ২৭ বছরের সুন্দরী অভিনেত্রী প্রেমিকা আয়ামে গোরিকির সঙ্গে ছাড়াছাড়ি হয়েছে মাইজাওয়ার। এরপর থেকেই দারুণ নিঃসঙ্গতায় ভুগছেন এই জাপানি ধনকুবের। সেই বিরহ যন্ত্রণা কাটিয়ে উঠতেই এই বিজ্ঞাপন দিয়েছেন মাইজাওয়া।

সেখানে তিনি লিখেছেন, ‘আমি একজন জীবনসঙ্গী খুঁজছি যাকে নিয়ে আমি মহাশূন্য অভিযানে যেতে পারবো।’অর্থাৎ কেবল পৃথিবীতে নয়, মাইজাওয়া মহাশূন্যেও ছড়িয়ে দিতে চান নিজের ভালোবাসার কথা।

যারা তার সঙ্গী বা প্রেমিকা হওয়ার হতে ইচ্ছুক তাদের অবশ্যই সিঙ্গেল হতে হবে। আর ২০ বছরের উর্ধ্বে যেসব মেয়েদের বয়স তারাই কেবল আবেদন করতে পারবেন। যারা মাইজাওয়ার সঙ্গী হতে চান তাদের সব বিষয়েই ইতিবাচক হতে হবে। অর্থাৎ মাইজাওয়ার সবকিছুকেই তাদের সমর্থন করতে হবে। একইসঙ্গে তাদের অবশ্যই মহাশূন্যে যাওয়ার ইচ্ছা থাকতে হবে। কেননা মহাশূন্যে যাওয়ার জন্যই তো এতকিছু।

তবে এতবড় সুযোগ নেয়ার জন্য সময় কিন্তু আর বেশি নাই। আগ্রহীদের আগামী ১৭ জানুয়ারির মধ্যে দরখাস্ত পাঠাতে হবে। কেননা মার্চের মধ্যেই ‘জীবনসঙ্গী’বাছাইয়ের কাজটি চূড়ান্ত করে ফেলতে চান মাইজাওয়া।

জাপানি অনলাইন পোশাক খুচরা বিক্রেতা জোজো ইনক এর প্রতিষ্ঠাতা মাইজাওয়া ফ্যাশন বিশ্বে নিজের ভাগ্য অর্জন করেছেন। ধারণা করা হয়ে থাকে তার ব্যক্তিগত সম্পদের পরিমাণ প্রায় ৩শ বিলিয়ন ডলার। এই সম্পদের একটি বিরাট অংশ তিনি চিত্রশিল্প কেনার কাজে ব্যয় করে থাকেন।